ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএমডিসি রেজিস্ট্রেশন জটিলতায় হাসপাতাল বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৭
বিএমডিসি রেজিস্ট্রেশন জটিলতায় হাসপাতাল বন্ধ বিএমডিসি রেজিস্ট্রেশনের দাবিতে মিছিল করছেন শিক্ষার্থীরা। ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ‘রেজিস্ট্রেশন সংক্রান্ত জটিলতার কারণে অনির্দিষ্টকালের জন্য হাসপাতাল বন্ধ’ লেখা নোটিশ ঝুলছে ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগাংয়ে (ইউএসটিসি)।

এমবিবিএস ডিগ্রি নেওয়ার পর ডাক্তারদের প্র্যাকটিসের জন্য অত্যাবশ্যক বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) রেজিস্ট্রেশনের দাবিতে আন্দোলনরত দেশি-বিদেশি শিক্ষার্থীরা সোমবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ করে দেন।

এমবিবিএস পঞ্চম বর্ষের একজন ছাত্র বাংলানিউজকে নাম প্রকাশ না করার শর্তে বলেন, লক্ষ লক্ষ টাকা খরচ করে আমরা পাঁচ বছর পড়াশোনা করলাম।

চূড়ান্ত পরীক্ষা দিলে ডিগ্রিও পাবো। কিন্তু ওই ডিগ্রি পাওয়ার পরও আমরা সমাজে ‘ভুয়া ডাক্তার’ হিসেবে চিহ্নিত হবো, কারণ আমাদের বিএমডিসি নিবন্ধন নেই।
তাই আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তাই আমরা হাসপাতাল বন্ধ করে দিয়েছি। আমরা মাসখানেক থেকে নিয়মতান্ত্রিক আন্দোলন করে আসছি।

আন্দোলনরত একজন ছাত্রী বাংলানিউজকে বলেন, আমাদেরকে বলা হয়েছিল ১ ফেব্রুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয়ে ইউএসটিসির উদ্ভূত পরিস্থিতি নিয়ে বৈঠক হবে। কিন্তু অনিবার্যকারণ বশত তা হয়নি। তাই ভুক্তভোগী শিক্ষার্থীরা হতাশ ও ক্ষুব্ধ। আগে প্রশাসনিক ভবনে তালা ঝোলানো হয়েছিল। এখন হাসপাতালেও ঝোলানো হয়েছে। শিগগির যদি ইতিবাচক সিদ্ধান্ত না হয় তবে পুরো ইউএসটিসি অচল করে দেওয়া হবে।

যোগাযোগ করলে ইউএসটিসি ট্রাস্টি বোর্ডের মেম্বার সেক্রেটারি ডা. নীনা ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা ইতিবাচকভাবে সমস্যা সমাধানের ব্যাপারে আশাবাদী। মন্ত্রণালয়ে একটি সভা স্থগিত হওয়ায় শিক্ষার্থীরা আমাদের ওপর আস্থা রাখতে পারছে না। আশাকরি, শিগগির আমরা সন্তানতুল্য শিক্ষার্থীদের সুখবর দিতে পারবো।   

** এমবিবিএস ডিগ্রি নিয়ে কী করবো!

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৭

এআর/টিসি

 

 

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।