ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লাইটার শ্রমিকদের একাংশের কর্মবিরতি চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
লাইটার শ্রমিকদের একাংশের কর্মবিরতি চলছে  ফাইল ছবি

চট্টগ্রাম: সরকার ঘোষিত বেতন-ভাতার দাবিতে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছে লাইটার শ্রমিকদের একাংশ। শনিবার সকাল ১০টা থেকে কর্মবিরতি পালন শুরু করে লাইটার শ্রমিক ইউনিয়নের সদস্যরা।

লাইটার শ্রমিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাদাত হোসেন বাংলানিউজকে বলেন, আমাদের কর্মবিরতি অব্যাহত আছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত চলবে।

তবে বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তলব করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সরকারের পক্ষ থেকে দাবি পূরণের আশ্বাস কর্মবিরতি প্রত্যাহার করা হবে।

এ বিষয়ে রোববার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হবে জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে চট্টগ্রাম থেকে আমরা দুইজন ঢাকায় এসেছি।

দেশের অন্যান্য অঞ্চল থেকেই নেতারা এসেছেন। বিকেল ৫টায় বৈঠক অনুষ্ঠিত হবে।

অধিকাংশ জাহাজের মালিক সরকার ঘোষিত বেতন-ভাতা দিচ্ছে জানিয়ে ওয়াটার ট্রান্সপোর্ট সেল (ডব্লিউটিসি) এর নির্বাহী পরিচালক মাহবুব রশিদ বাংলানিউজকে বলেন, একজন শ্রমিক নেতার ইগো সমস্যার কারণে এ ধরনের পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

একটি বৈঠকে লাইটার শ্রমিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাদাত হোসেনকে না ডাকায় হঠাৎ করেই কর্মবিরতি পালন শুরু করে বলে জানান তিনি।

নৌ-যান শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম বাংলানিউজকে বলেন, আমরা মালিক পক্ষকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দিয়েছিলাম। তারা ২০ ফেব্রুয়ারি পর্যন্ত সময় চেয়েছে। তাই আমরা সময় দিয়েছি।  

যারা কর্মবিরতি পালন করছে তারা সঙ্গে আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের সঙ্গে থাকলেও তো কর্মবিরতি পালন করতো না। তারা ১৩ ফেব্রুয়ারি থেকে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়ে শনিবার থেকে শুরু করলো কেনো সেটাও আমরা জানি না।

বাংলাদেশ সময়: ১২২০ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।