ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আসছে ‘হ্যালো সিএমপি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
আসছে ‘হ্যালো সিএমপি’

চট্টগ্রাম: অপরাধ এবং অপরাধীদের বিষয়ে তথ্য পেতে ‘হ্যালো সিএমপি’ নামে একটি মোবাইল অ্যাপস চালুর উদ্যোগ নিয়েছে নগর পুলিশ।  ২২ ফেব্রুয়ারি পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের মাধ্যমে এই অ্যাপস উদ্বোধনের জোর চেষ্টা চালাচ্ছে সিএমপি।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) নগর পুলিশের মাসিক অপরাধ সভায় মোবাইল অ্যাপস চালুর অগ্রগতি বিষয়ে আলোচনা হয়েছে।  

জানতে চাইলে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) সালেহ মোহাম্মদ তানভির বাংলানিউজকে বলেন, আইটি এক্সপার্টদের দিয়ে আমরা একটা অ্যাপস চালুর কাজ করছি।

  এটা মোবাইলে থাকবে।   যে কেউ এই অ্যাপসটা নিয়ে অপরাধীদের বিষয়ে তথ্য দিতে পারবে।
  চেষ্টা করছি ২২ ফেব্রুয়ারি আইজিপি স্যারকে দিয়ে এটা উদ্বোধন করতে।  

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (জনসংযোগ) আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, হ্যালো সিএমপির মাধ্যমে ছয়টি বিষয়ে সেবা পাবেন নগরবাসী।  এছাড়া তারা আমাদের বিভিন্ন তথ্যও দিতে পারবে এই অ্যাপসের মাধ্যমে।  

সূত্রমতে, অপরাধ সভায় সিএমপি কমিশনার ইকবাল বাহার জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি অব্যাহত রাখার ঘোষণা দেন।   এছাড়া মাদককে ‘না’ বলতে অপরাধ সভায় নগরীর ১৬ থানার ওসিকে শপথ করান সিএমপি কমিশনার ইকবাল বাহার।

এছাড়া শাহ আমানত সেতুর দুই পাশে পুলিশের চেকপোস্ট এখনও চালু থাকায় অসন্তোষ প্রকাশ করেন সিএমপি কমিশনার।   তিনি বলেন, কর্ণফুলী থানা একটি গাড়িকে একবার তল্লাশি করল।   দেখা গেল, সেটি সেতু পার হওয়ার পর বাকলিয়া থানার চেকপোস্টে আবারও তল্লাশির মধ্যে পড়ল।  এটা তো হয়রানি।

সভায় সিএমপি কমিশনার সিদ্ধান্ত দেন, দুই পাশের চেকপোস্টের মধ্যে একটি গাড়ি নগরীতে প্রবেশের সময় তল্লাশি করবে।   আরেকটিতে তল্লাশি হবে গাড়ি নগরী ছাড়ার সময়।  

সভায় অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও  ভাল কাজের জন্য বিভিন্ন স্তরের ৮৩ জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফকে নগদ অর্থ ও সম্মাননা সনদ দেন সিএমপি কমিশনার।   অপরাধ নিয়ন্ত্রণে সেরা থানা বিবেচিত হয়েছে বায়েজিদ বোস্তামি থানা।

সিএমপি কমিশনার মো. ইকবাল বাহারের সভাপতিত্বে অপরাধ সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) সালেহ মোহাম্মদ তানভীর, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য্যসহ নগর পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।