ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘আওয়ামী লীগের ঘরের শত্রু বেশি বিপজ্জনক’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
‘আওয়ামী লীগের ঘরের শত্রু  বেশি বিপজ্জনক’

চট্টগ্রাম: আওয়ামী লীগের ঘরের শক্রর চেয়ে বাইরের শত্রু বেশি বিপজ্জনক বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

বুধবার নগর মহিলা আওয়ামী লীগ আয়োজিত একুশের আলোচনা সভায় উপাচার্য বলেন, আওয়ামী লীগের বাইরের শত্রুরাই প্রধান প্রতিপক্ষ নয়, ঘরের শত্রুরাই বিপজ্জনক।   এই সুবিধাবাদী গোষ্ঠীর দেশপ্রেম নেই।

তিনি বলেন, ভাষাসংগ্রাম থেকে স্বাধীনতার লড়াই পর্যন্ত তরুণ সমাজের গৌরবোজ্জল ভূমিকা ছিল।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নে তরুণ সমাজকে একই ভূমিকা পালন করতে হবে।

 মনে রাখতে হবে কোন কলঙ্ক  যেন তাদের স্পর্শ করতে না পারে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরিন আক্তার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা ঘরে ঘরে গিয়ে ভাষার অধিকার প্রতিষ্ঠায় যে ভূমিকা রাখেন তা এদেশের নারী আন্দোলনের একটি গৌরবজনক অধ্যায়।

নগরীর চশমাহিলে আয়োজিত সভায় নগর মহিলা লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন বলেন, নগর মহিলা লীগের বর্তমান নেতৃত্বকে যারা প্রশ্নবিদ্ধ করতে চায় তারা বসন্তের কোকিল। তারা কখনো আন্দোলন-সংগ্রামে সংকটে দলের সাথে ছিলো না এবং দূরদেশে প্রবাসিনী।

নগর মহিলা লীগের সাধারণ সম্পাদক আনজমুান আরা চৌধুরী আনজির সঞ্চালনায়  সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, সহ সভাপতি খোরশেদ আলম সুজন, নগর মহিলা লীগের মমতাজ খান, মালেকা চৌধুরী, হোসনে আরা বেগম, রহমতুন্নেছা, সারমিন ফারুক, মমতাজ বেগম, মুন্নি জাফর, ফাতেমা আকতার, নাজমা মাওলা, আয়েশা আক্তার পান্না, শিল্পী বসাক, ঝর্ণা বড়ুয়া এবং শামসুন নাহার মিনু।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।