ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

বনানীতে ইসলামী ব্যাংকের ৩০৯তম শাখা উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
বনানীতে ইসলামী ব্যাংকের ৩০৯তম শাখা উদ্বোধন ছবি: সংগৃহীত

রাজধানীর বনানীতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড’র ৩০৯তম শাখা উদ্বোধন করা হয়েছে।

ঢাকা: রাজধানীর বনানীতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড’র ৩০৯তম শাখা উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ শাখা উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে আনিসুল হক বলেন, ইসলামী ব্যাংক দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বে একটি মডেল ব্যাংকে পরিণত হয়েছে। এ ব্যাংক বাংলাদেশের অন্যতম কমপ্লায়েন্ট ব্যাংক।

দেশের জিডিপিতে বেসরকারি ব্যাংকগুলোর গুরুত্বপূর্ণ অবদান উল্লেখ করে তিনি বলেন, ইসলামী ব্যাংক এক্ষেত্রে নেতৃত্বের ভূমিকা পালন করছে। দেশের টেকসই অর্থনৈতিক উন্নয়নে ইসলামী ব্যাংকের সঙ্গে সবাইকে একযোগে কাজ করার আহ্বানও জানান তিনি।

ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম বলেন, ইসলামী ব্যাংক দেশ থেকে দারিদ্র হটানোর বাস্তব ভিত্তিক কার্যক্রম পরিচালনা করছে। এ ব্যাংক ২০ লাখ উদোক্তা সৃষ্টি করেছে এবং আরো ৩০ লাখ নতুন উদ্যোক্তা উন্নয়নের কর্মসূচি গ্রহণ করেছে।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকটির অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পিপিএম, পরিচালক মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ, মো. জয়নাল আবেদীন ও অধ্যাপক ড. মো সিরাজুল করিম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।