ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ব্যাংকিং

মাস্টারকার্ড বাংলাদেশ অফিসের তৃতীয় বর্ষপূর্তি উদযাপন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
মাস্টারকার্ড বাংলাদেশ অফিসের তৃতীয় বর্ষপূর্তি উদযাপন

মাস্টারকার্ড সম্প্রতি তাদের বাংলাদেশ অফিস কার্যক্রম পরিচালনার তৃতীয় বর্ষপূর্তি উদযাপন করেছে। একইসঙ্গে বাংলাদেশে মাস্টারকার্ডের উপস্থিতিরও ২০তম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। 

ঢাকা: মাস্টারকার্ড সম্প্রতি তাদের বাংলাদেশ অফিস কার্যক্রম পরিচালনার তৃতীয় বর্ষপূর্তি উদযাপন করেছে। একইসঙ্গে বাংলাদেশে মাস্টারকার্ডের উপস্থিতিরও ২০তম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।

 

বাংলাদেশে প্রথম মাস্টারকার্ড ব্র্যান্ডেড প্লাস্টিক কার্ড চালু হয় ১৯৯৭ সালে।  

প্রযুক্তিভিত্তিক লেনদেন সেবা প্রদানকারী বৈশ্বিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে মাস্টারকার্ডই প্রথম ২০১৩ সালে বাংলাদেশে অফিস খুলে সর্বাত্মক কার্যক্রম শুরু করে। এরপর গত তিন বছরে বাংলাদেশের ১৬টি শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান ও বাণিজ্যিক ব্যাংককে অংশীদার হিসেবে পেয়েছে মাস্টারকার্ড।  

মাস্টারকার্ড তার প্রযুক্তিভিত্তিক বৈশ্বিক লেনদেন কার্যক্রমের দক্ষতা ও অভিজ্ঞতা বাংলাদেশেও কাজে লাগিয়েছে। সে অনুযায়ী মাস্টারকার্ড এদেশে ব্যাংকিং সেবার বাইরে থাকা মানুষকে ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসার লক্ষ্যে অন্তর্ভূক্তিমূলক আর্থিক কর্মকাণ্ডের উপযোগী পণ্য-সেবা উদ্ভাবন ও চালু করেছে। এছাড়াও ব্যুরো বাংলাদেশের সহযোগিতায় থ্রি-ফেজ গ্র্যান্ট প্রোগ্রাম চালু করেছে মাস্টারকার্ড।

অনুষ্ঠানে মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, এদেশে যখন প্রযুক্তিভিত্তিক বৈশ্বিক লেনদেন প্রক্রিয়ায় নিয়োজিত আর কোনো কোম্পানির কোনো অফিস ছিল না তখন মাস্টারকার্ড এখানে একটি পূর্ণাঙ্গ অফিস খুলেছে। বাংলাদেশে নগদ অর্থবিহীন অর্থনীতি গড়ে তোলা তথা নগদ অর্থের পরিবর্তে কার্ডকেন্দ্রিক আর্থিক লেনদেন কার্যক্রমের প্রসারে আমাদের অনেক বড় পরিকল্পনা রয়েছে, যেটি বাস্তবায়নে আমরা খুবই আশাবাদী।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।