ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ব্যাংকিং

আইবিসিএফ’র চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান নির্বাচিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
আইবিসিএফ’র চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান নির্বাচিত আরাস্তু খান, এ কে এম নূরুল ফজল বুলবুল ও আব্দুস সামাদ। ছবি: সংগৃহীত

ঢাকা: ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরামের (আইবিসিএফ) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বোর্ড অব ডাইরেক্টরস’র চেয়ারম্যান আরাস্তু খান। আর ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এক্সিম ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা পরিচালক এ কে এম নূরুল ফজল বুলবুল ও আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের বোর্ড অব ডাইরেক্টরস’র চেয়ারম্যান আব্দুস সামাদ। 

রোববার (২৯ জানুয়ারি) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) সভাকক্ষে অনুষ্ঠিত আইবিসিএফ’র এক সভায় এ নির্বাচন সম্পন্ন হয়। সোমবার (৩০) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

আরাস্তু খান বাংলাদেশ সরকারের সচিব হিসেবে পরিকল্পনা কমিশনের সদস্য ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্বও পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস এবং যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ইন পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন (এমপিএ) ডিগ্রি অর্জন করেন। আরাস্তু খান ১৯৫৬ সালে মানিকগঞ্জ জেলার গরপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

এ কে এম নূরুল ফজল বুলবুল সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের ভাইস চেয়ারম্যান। এছাড়া তিনি এক্সিম ব্যাংক লিমিটেড, সান লাইফ ইন্সুরেন্স লিমিটেড এবং জাপান বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন-এর কো-ফাউন্ডার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় ব্যবস্থাপনায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৬০ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি।  

আব্দুস সামাদ এস আলম গ্রুপ এবং একুশে টেলিভিশনের (ইটিভি) ভাইস চেয়ারম্যান। এছাড়া তিনি এস আলম কোল্ড রোল্ড স্টিল লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।