Alexa
ঢাকা, মঙ্গলবার, ৯ ফাল্গুন ১৪২৩, ২১ ফেব্রুয়ারি ২০১৭
bangla news
symphony mobile

ইস্টার্ন ব্যাংককে ডিইজি ও এফএমও’র ৪ কোটি ডলার ঋণ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-০৭ ৬:৪২:৪২ এএম
ইস্টার্ণ ব্যাংককে ডিইজি ও এফএমও’র ৪ কোটি ডলার মেয়াদি ঋণ

ইস্টার্ণ ব্যাংককে ডিইজি ও এফএমও’র ৪ কোটি ডলার মেয়াদি ঋণ

ঢাকা: ডেভেলপমেন্ট ব্যাংকস অব জার্মানি (ডিইজি) ও নেদারল্যান্ডসের উন্নয়ন অর্থায়ন কোম্পানি এফএমও ইস্টার্ন ব্যাংক লিমিটেডকে (ইবিএল) মেয়াদি ঋণ হিসেবে ৪ কোটি মার্কিন ডলার দিবে। 

মূলত দেশের ক্ষুদ্র ও মাঝারি আকারের ব্যবসা প্রতিষ্ঠানগুলোর প্রয়োজন মেটাতে এবং “গ্রিন” ঋণ দেওয়ার জন্য এ অর্থ ব্যবহৃত হবে। 

ডিইজি ও এফএমও’র সঙ্গে এটি ইবিএলের তৃতীয় ঋণ চুক্তি। এ চুক্তির আওতায় পাওয়া টাকা ইবিএল অফসোর ব্যাংকিং ইউনিটকে হস্তান্তর করা হবে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর ইবিএল প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ সংক্রান্ত একটি চুক্তিতে স্বাক্ষর করেন ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার, ডিইজির পরিচালক, আর্থিক প্রতিষ্ঠান ইউরোপ/এশিয়া রেনে টারফ্রয়েন্ট এবং এফএমও’র জ্যেষ্ঠ বিনিয়োগ কর্মকর্তা ডেভ স্মিট।

ইবিএল উপ-ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহিন সহ স্বাক্ষরকারী প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। 

এসময় এফএমও’র প্রধান বিনিয়োগ কর্মকর্তা লিন্ডা ব্রোয়েকহোজেন বলেন, অতিরিক্ত ঋণ সুবিধা দেওয়ার মাধ্যমে ইস্টার্ন ব্যাংকের সঙ্গে অংশীদারিত্ব আরো বিস্তৃত করতে পেরে এফএমও গর্বিত। উদ্যোক্তা ও উদ্ভাবনী ব্যাংক হিসেবে ইবিএল সুপরিচিত এবং তারা গ্রাহকদের সর্বদা প্রাধান্য দিয়ে থাকে। আমরা ইবিএলকে এ দেশের আর্থিক খাতে বিভিন্নভাবে নেতৃত্ব প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিবেচনা করে থাকি।

ইবিএল ২০০৪ সাল থেকে সফলভাবে অফসোর ব্যবসা পরিচালনা করে আসছে এবং এ ক্ষেত্রে বাংলাদেশের একটি অন্যতম গতিশীল ব্যাংক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। 

বাংলাদেশ সময়: ০৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..