ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্লাস্টিক মেলায় নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হচ্ছেন উদ্যোক্তারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৭
প্লাস্টিক মেলায় নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হচ্ছেন উদ্যোক্তারা রাজধানীর বিআইসিসিতে চলছে আন্তর্জাতিক প্লাস্টিক মেলা

বিআইসিসি, ঢাকা থেকে: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হওয়া চার দিনব্যাপী আন্তর্জাতিক প্লাস্টিক মেলার দ্বিতীয় দিনে প্লাস্টিক পণ্য তৈরির নিত্য নতুন মেশিন ও প্রযুক্তির সঙ্গে পরিচিত হচ্ছেন দর্শনার্থীরা।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) মেলায় প্লাস্টিক পণ্যের কাঁচামাল থেকে শুরু করে পণ্য উৎপাদনের প্রক্রিয়া প্রদর্শন করা হচ্ছে। এতে অংশ নিয়েছে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান।

আর দর্শনার্থী ও উদ্যোক্তারা মেলায় আসছেন দুপুরের পর থেকেই।

মেলায় সাতটি হলে দেশি-বিদেশি ৪৫০টি স্টল রয়েছে। দেশীয় মোট ১৫টি ক্যাটাগরিতে প্লাস্টিক হাউজ আইটেমস, প্যাকেজিং ম্যাটারিয়েলস, প্লাস্টিক মাউল্ড, ফার্মাসিউটিক্যাল, প্লাস্টিক ফার্নিচার, মেলামাইন, গার্মেন্টস এক্সেসোরিজ, পিপি ওভেন ব্যাগসহ বিভিন্ন প্রতিষ্ঠান তাদের স্টলে পণ্য প্রদর্শন করছে।

এসব পণ্যের মধ্যে প্লাস্টিক সামগ্রী ছাড়াও বিভিন্ন রাসায়নিক দ্রব্যের সঙ্গে পরিচিত হচ্ছেন দর্শনার্থীরা। এছাড়া বিভিন্ন দেশ থেকে আসা প্রতিষ্ঠানগুলো প্লাস্টিক পণ্য উৎপাদনকারী মেশিন ও ক্যাটালগ প্রদর্শন করছে।

ড্যাফোডিল গ্রুপের কর্মী আব্বাস এসেছেন খাদ্য পণ্য প্রস্তুতকারক মেশিন নিতে। তিনি বলেন, মেলায় এসে অনেক প্রতিষ্ঠানের মধ্য থেকে যাচাই বাছাই করে নেওয়ার সুযোগ হচ্ছে।

এই মেলার মাধ্যমে দর্শনার্থীরা পণ্যের পরিচিতি ও নতুন প্রযুক্তির ব্যবহার সম্পর্কে জানতে পারছেন বলে জানিয়েছে আয়োজকরা।

বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশন (বিপিজিএমইএ) এবং তাইওয়ানের চ্যান চাও ইন্টারন্যাশনাল কোং লি. আয়োজিত এই মেলা প্রতিদিন দুপুর ১২টায় শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বুধবার (১৫ ফেব্রুয়ারি) মেলার উদ্বোধন করেন।

মেলায় প্রবেশের জন্য দর্শনার্থীদের কোনো টিকিট লাগবে না। বিআইসিসি’র প্রবেশ ফটক থেকে সংগ্রহ করতে হবে ভিজিটর কার্ড।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৭
এমআইএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad