ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শনিবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুন ৫, ২০২০
শনিবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু

দিনাজপুর: স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে প্রায় আড়াই মাস বন্ধের পর শনিবার (৬ জুন) সকাল থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মধ্যে আমদানি-রফতানি চালুর সিদ্ধান্ত নিয়েছেন দুদেশের ব্যবসায়ীরা।

শুক্রবার (৫ জুন) বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শুন্যরেখায় বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে দুদেশের ব্যবসায়ীদের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।  

বৈঠকে বাংলাদেশের পক্ষে বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন রাজের নেতৃত্বে ৮ সদস্য ও ভারতের হিলি এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আলাউদ্দিন সরকারের নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।

 

বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন জানান, সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে শনিবার থেকে ২০টি করে মোট ৪০ ট্রাক পণ্য ভারতীয় ব্যবসায়ীরা রফতানি করবে মর্মে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে এবং আমরা দুপক্ষই এই সিদ্ধান্তে একমত হয়েছি।  

বাংলাদেশ সময়: ১৮৪৮, জুন ০৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।