ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

তরুণ প্রজন্মের কাছে অসাধ্য বলে কিছু নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৭
তরুণ প্রজন্মের কাছে অসাধ্য বলে কিছু নেই তরুণ প্রজন্মের কাছে অসাধ্য বলে কিছু নেই-ছবি: বাংলানিউজ

বাকৃবি (ময়মনসিংহ): বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, চেষ্টা করলে তরুণ প্রজন্মের কাছে অসাধ্য বলে কিছু নেই। দেশের ১৬ কোটি মানুষের খাদ্য ও পুষ্টির চাহিদা পূরণ করছে পশুপালন গ্র্যাজুয়েটরা।

তিনি বলেন, তাছাড়া প্রাণীপালন ও এদের প্রতি ভালোবাসা মানুষের মনে মানবিকতার সঞ্চার ও মনুষ্যত্বের বিকাশ ঘটায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান নিজেও গৃহপালিত পশু, পাখি পালন করতেন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) স্নাতক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে পশুপালন অনুষদের ৪৮তম ব্যাচের স্নাতক সমাপনী উপলক্ষে এ বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য ও পশুপালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জসিম উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. তালুকদার নুরুন্নাহার।

এসময় প্রথম ছয়জন মেধাস্থান অধিকারীদের পদক দেওয়া হয়।

এর আগে পশুপালন অনুষদের সামনে থেকে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। এসময় অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।