ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পাঠ্যপুস্তকে ভুল

ফের বাড়ানো হলো তদন্ত কমিটির সময়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৭
ফের বাড়ানো হলো তদন্ত কমিটির সময়

ঢাকা: জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত পাঠ্যপুস্তকে ভুলত্রুটি তদন্তের জন্য গঠিত উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন দাখিলের সময় দ্বিতীয় দফা বৃদ্ধি করেছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) এক আদেশে শিক্ষা মন্ত্রণালয় জানায়, তদন্ত কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন ও প্রতিবেদন প্রণয়নের সুবিধার্থে ১৫ কার্যদিবস সময় বৃদ্ধি করা হয়েছে।

নতুন বছরের পাঠ্যপুস্তকে ভুলত্রুটি থাকায় সমালোচনার মধ্যে গত ১২ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রুহী রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে ভুলত্রুটি নির্ণয় ও ভুলত্রুটির জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ শাস্তির সুপারিশ প্রদান করতে বলা হয়।


পরবর্তীতে ২২ জানুয়ারি কমিটির প্রতিবেদন দাখিলের সময় আরও সাত কার্যদিবস বাড়ানো হয়।    

পাঠ্যপুস্তকে ভুলত্রুটির জন্য প্রাথমিক তদন্তের প্রেক্ষিতে ১২ জানুয়ারি এনসিটিবি’র প্রধান সম্পাদক প্রীতিশ কুমার সরকার ও ঊর্ধ্বতন বিশেষজ্ঞ লানা হুমায়রা খানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। এছাড়া এনসিটিবি’র আর্টিস্ট কাম ডিজাইনার সুজাউল আবেদিনকে গত ১০ জানুয়ারি বরখাস্ত করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৯  ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৭
এমআইএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad