ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে আইকিউএসি’র দু’দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
ইবিতে আইকিউএসি’র দু’দিনব্যাপী কর্মশালা সম্পন্ন ইবিতে আইকিউএসি’র দু’দিনব্যাপী কর্মশালা সম্পন্ন-ছবি: বাংলানিউজ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে দু’দিনব্যাপী কর্মশালা সম্পন্ন হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় আইকিউএসি’র সেমিনার কক্ষে ‘ব্লুম’স টেক্সোনমি অব লার্নিং অ্যান্ড পোস্ট সেলফ অ্যাসেসমেন্ট ইমপ্রুভমেন্ট শীর্ষক  এ কর্মশালার সমাপনী অনুষ্ঠান হয়।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আইকিউএসি বিশেষজ্ঞ প্রফেসর সঞ্জয় কুমার অধিকারী।

কর্মশালায় ইবি আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. কে এম আব্দুস সোবহানের পরিচালনায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ইবি আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী আখতার হোসেন।

এসময় সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাপনী অনুষ্ঠান উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

প্রধান অতিথির বক্তব্যে ড. আসকারী বলেন, আইকিউএসিতে ভালো পারফরমেন্সের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের মান বাড়ানো সম্ভব। আমাদের একাডেমিক স্টাফদের মান বিশ্বমানের। আমাদের ছাত্র-ছাত্রীদের মানও অনেক ভালো। আমাদের শিক্ষকদের মেধা ও যোগ্যতা নিয়ে ভাইস চ্যান্সেলর হিসেবে আমি সন্তুষ্ট।

তিনি আইকিউএসি কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, প্রকল্পের মেয়াদকালের মধ্যেই সব কার্যক্রম সম্পন্ন করতে হবে। এসময় অংশগ্রহণকারী শিক্ষকদের কাছে সেলফ অ্যাসেসমেন্টের প্রতিবেদন যতদ্রুত সম্ভব প্রস্তুত এবং জমা দেওয়ার আহ্বান জানান তিনি।

এছাড়া সমাপনী অনুষ্ঠানে অনেকের মধ্যে ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান বক্তব্য রাখেন।

দু’দিনব্যাপী এ কর্মশালায় ইবি’র বিভিন্ন বিভাগের ১০৮ জন শিক্ষক অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।