ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবি শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
শাবিপ্রবি শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষ বখাটেদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয় গেটে অবস্থান করছিলেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ইভটিজিংয়ের ঘটনায় এলাকাবাসীর সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে ৮ শিক্ষার্থী আহত হয়েছেন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় শুরু হয়ে ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলে। রাত সাড়ে ৮টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বখাটেদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয় গেটে অবস্থান করছিলেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, রোববার সন্ধ্যায় শাবিপ্রবি প্রধান গেটে ২য় বর্ষের এক ছাত্রী মোবাইল রিচার্জ করতে গেলে লিমন ও মোস্তাক নামে এলাকার দুই বখাটে তাকে ইভটিজিং করে। বিষয়টি নিয়ে নৃবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী প্রতিবাদ জানালে ওই দুই বখাটে তাকে মারধর ও গালিগালাজ করে। ঘটনা শুনে শিক্ষার্থীরা সিলেট সুনামগঞ্জ সড়ক অবরোধ করলে শত-শত যানবাহন আটকা পড়ে।

এরপর বখাটেরা সংঘবদ্ধ হয়ে ডিল ও ককটেল ছুড়তে থাকে। তাদের সঙ্গে যোগ দেয় এলাকাবাসীও। হামলার মুখে টিকতে না পরে শিক্ষার্থীরা মেইন গেইটের ভিতরে অবস্থান নেন। পরে জালালাবাদ থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সময় উপাচার্যসহ প্রক্টরিয়াল কমিটির সদস্যরা ঘটনাস্থলে এসে ছাত্রদের শান্ত করার চেষ্টা করেন। ভারপ্রাপ্ত প্রক্টর ড. মুনশী নাসের ইবনে আফজাল বাংলানিউজকে বলেন, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে এলাকাবাসীর সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা প্রধান গেটে অবস্থান করছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।