ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

দিনাজপুরে বিজ্ঞান-উচ্চতর গণিতে বহিষ্কার ২, অনুপস্থিত ২২৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
দিনাজপুরে বিজ্ঞান-উচ্চতর গণিতে বহিষ্কার ২, অনুপস্থিত ২২৯

দিনাজপুর: দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষায় বুধবার (২২ ফেব্রুয়ারি) বিজ্ঞান ও উচ্চতর পরীক্ষায় ২ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া একইদিন ২২৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, এসএসসি পরীক্ষার বিজ্ঞান ও উচ্চতর গণিত পরীক্ষায় ১ লাখ ৮ হাজার ৫০৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৮ হাজার ২৭৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এ পরীক্ষায় রংপুরে ২ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

ওই পরীক্ষায় ২২৯ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দিনাজপুর বোর্ডের অধীন ৮ জেলার অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে রংপুরে ৩৩ জন, গাইবান্ধায় ২৪, নীলফামারীতে ১৬, কুড়িগ্রামে ২৮, লালমনিরহাটে ৪২, দিনাজপুরে ৫৫, ঠাকুরগাঁয়ে ১৪ ও পঞ্চগড় জেলায় ১৭ জন। এছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানান তিনি।

শিক্ষাবোর্ডের অধীনে ৮টি জেলার ২ হাজার ৬০৫টি বিদ্যালয় থেকে ২৫২টি কেন্দ্রে ১ লাখ ৬৩ হাজার ৩৮২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এর মধ্যে ছাত্র ৮৪ হাজার ৩৬ জন ও ৭৯ হাজার ৩৪৬ জন ছাত্রী। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ১ লাখ ৪৮ হাজার ৭৩২, অনিয়মিত পরীক্ষার্থী ১৪ হাজার ২৫৮ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ৩৯২ জন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।