ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিএসএমআর মেরিটাইম ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
বিএসএমআর মেরিটাইম ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর পল্লবীস্থ অস্থায়ী ক্যাম্পাসে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।

২১ ফেব্রুয়ারি সকালে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর রিয়ার এডমিরাল এ এস এম আব্দুল বাতেন-এর নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও মাহাত্ম্য’র আলোকে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর। আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, ডিনসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

প্রধান অতিথি তার বক্তব্যে একুশের চেতনা, এর ইতিহাস, ভাষা ও দেশপ্রেম এবং সর্বস্তরে বাংলা ভাষা ব্যবহারের গুরুত্ব তুলে ধরেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সবশেষে বাংলা ভাষার সার্বজনীন ব্যবহার, দেশ ও বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।