ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

স্টার্টআপের জাতীয় ক্যাম্পে ফেনী ইউনিভার্সিটির ২ গ্রুপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৯
স্টার্টআপের জাতীয় ক্যাম্পে ফেনী ইউনিভার্সিটির ২ গ্রুপ স্টুডেন্ট টু স্টার্টআপের জাতীয় ক্যাম্পে অংশগ্রহণের সুযোগ পেয়েছে ফেনী ইউনিভার্সিটির দুইটি দল। ছবি: বাংলানিউজ

ফেনী: স্টুডেন্ট টু স্টার্টআপের জাতীয় ক্যাম্পে অংশগ্রহণের সুযোগ পেয়েছে ফেনী ইউনিভার্সিটির দুইটি দল। 

দেশ গঠনে তরুণদের উদ্ভাবনী ভাবনা ও উদ্যোগ ব্যবহার করার লক্ষে ইয়াং বাংলা ও আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের আয়োজনে শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে ইউনিভার্সিটির অডিটোরিয়ামে পিচিং রাউন্ডের উদ্ভাবনী আইডিয়া প্রদর্শন করা হয়। এতে প্রথম হয়েছে ফেনী ইউনিভার্সিটির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শেখ শাহ পরান মাহতাম, ফেনী ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবিহা সানজিদা আহমেদ ও ইসমাইল সিদ্দিকী ইমনের দল।

 

দ্বিতীয় হয়েছে ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী  হাবিব বিন আল আমিনের একক দল। এছাড়া হয়েছে তৃতীয় লক্ষ্মীপুর সরকারি কলেজের আবদুল কুদ্দুসের দল।  

পিচিং রাউন্ডে ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ, আইডিয়া প্রকল্প পরিচালক সৈয়দ মুজিবুল হক, ফেনী জেলার সহকারী কমিশনার এন এম আবদুল্লাহ-আল-মামুন, আইডিয়া প্রকল্পের পরামর্শক মো. দেওয়ান আদনান, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনশফরমেশন- সিআরআই’র সহকারী সমন্বয়ক রাকিব হক, স্টুডেন্ট টু স্টার্টআপের সহকারী সমন্বয়ক আরিফুল ইসলাম, স্টুডেন্ট টু স্টার্টআপের কমিউনিকেশন অ্যাসোসিয়েট মো. জাওয়াদ বেলায়েত সরকার উপস্থিত ছিলেন। এ সময় ফেনী ইউনিভার্সিটি দলের শুভ কামনা জানিয়েছেন আয়োজকরা।  

এছাড়া ‘স্টুডেন্ট টু স্টার্টআপ'-এর জাতীয় ক্যাম্পে অংশগ্রহণের জন্য মনোনিত হওয়ায় ফেনী ইউনিভার্সিটির দলগুলোকে অভিনন্দন জানিয়েছেন উপাচার্য প্রফেসর সাইফুদ্দিন শাহ।

এর আগে, বৃহস্পতিবার (৪ এপ্রিল) ফেনী বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় বিশেষ কর্মশালা। যেখানে স্টুডেন্ট টু স্টার্টআপ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন তথ্য তুলে ধরেন আয়োজক সংস্থার প্রতিনিধিরা। দু’দিনের আয়োজনে সহায়তা করেন ইয়াং বাংলার ক্যাম্পাস অ্যাম্বাসেডর ফাতেমা লিজা ও সম্রাট ইসলাম।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি-আইডিয়া প্রকল্প এবং দেশের তরুণদের স্বপ্নের ও সবচেয়ে বড় প্লাটফর্ম ইয়াং বাংলার যৌথ উদ্যোগে চলছে এ স্টার্টআপ প্রতিযোগিতা। ৪০টি বিশ্ববিদ্যালয়ে ১২০টি দল নিয়ে সাভারে অনুষ্ঠিত হবে জাতীয় স্টার্টআপ ক্যাম্প। সেখান থেকে নির্বাচন করা হবে সেরা ১০ উদ্ভাবনী ভাবনা।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
এসএইচডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।