ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহীতে ফেল থেকে পাস ৩৪, জিপিএ-৫ পেল ৩ জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, জুলাই ১, ২০২০
রাজশাহীতে ফেল থেকে পাস ৩৪, জিপিএ-৫ পেল ৩ জন

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে এবার ২৫২ জনের ফল পরিবর্তন হয়েছে। এরমধ্যে ফেল থেকে পাস করেছে ৩৪ জন শিক্ষার্থী। আর ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে তিনজন শিক্ষার্থী। এছাড়া নতুনভাবে জিপিএ-৫ পেয়েছে ১৪০ জন শিক্ষার্থী। 

মঙ্গলবার (৩০ জুন) শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে (www.rajshahieducationboard.gov.bd) এসএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল হক জানান, গত ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত এসএসসি ফল পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়ে।

এবার ২০ হাজার ৪১৩ জন শিক্ষার্থী ৪৪ হাজার ৬১টি খাতার ফল পুনঃনিরীক্ষণের আবেদন করেছিল। বেশি আবেদন পড়েছিল গণিত বিষয়ে। গণিতে আবেদন সংখ্যা ৮ হাজার ৩৭৫টি।

প্রতিটি খাতা দু’বার করে যাচাই-বাছাই করে দেখা হয়। এতে নম্বর প্রদানে কোনো অসঙ্গতি পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হয়। সব শেষে দ্রুত সময়ের মধ্যেই তার ফল প্রকাশ করা হলো বলেও উল্লেখ করেন- রাজশাহী শিক্ষাবোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক।   

এতে ২৫২ জনের ফল পরিবর্তন হয়েছে। চলতি বছরের ৩১ মে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ফলাফল ঘোষণা করা হয়। রাজশাহী বোর্ডে পাসের হার ৯০ দশমিক ৩৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছিল ২৬ হাজার ১৬৭ জন শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।