ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

সাদাকালোয় 'আমরা একটা সিনেমা বানাবো'

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৬
সাদাকালোয় 'আমরা একটা সিনেমা বানাবো'

বিশ্বের বিভিন্ন দেশে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত 'গাড়িওয়ালা'র পর আশরাফ শিশির এবার পরিচালনা করলেন নতুন চলচ্চিত্র 'আমরা একটা সিনেমা বানাবো'।

সম্পূর্ণ সাদাকালোয় নির্মিত ছবিটির কাহিনি এমন এক জনপদ।

মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে স্বাধীনতাবিরোধী শক্তির আবার মাথাচাড়া দিয়ে ওঠার ভেতর দিয়ে রাজনৈতিক ও সামাজিক অবক্ষয়ের মধ্যে কয়েকজন নিষ্পাপ মানুষের সিনেমা নিয়ে বিপ্লবী হয়ে ওঠা এবং স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প হয়েছে এতে।

গত বছরের ডিসেম্বর থেকে এ বছরের মার্চ পর্যন্ত টানা চার মাস পাবনার ঈশ্বরদীতে পদ্মা নদী ও হার্ডিঞ্জ ব্রিজের আশেপাশের গ্রামে এ ছবির দৃশ্যধারণ হয়। এটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড।

নির্মাতা আশরাফ শিশির বলেন, 'তৃতীয়বিশ্বের ছোট্ট দেশে ছোট্ট শহরে আমাদের জীবন ভীষণ সাদাকালো। আমরা যে স্বপ্নটুকু দেখি তা কিছুটা রঙিন। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষ মূলত নিষ্পাপ, শুধু পরিস্থিতি- পারিপার্শ্বিকতার কারণে তারা অনেক অন্যায় করতে বাধ্য হয়। সিনেমা বানানোর বিপ্লবের পাশাপাশি এখানে এমন এক নিষ্পাপ মানুষের গল্প রয়েছে, যে জীবনে একটি পিঁপড়াকেও হত্যা করেনি, অথচ ছবির শেষে সে একটা আস্ত মানুষকে খুন করে ফেলে এমন এক নারীর জন্য যাকে সে কোনদিন দেখেনি। '

ছবিটিতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, সুমনা সোমা, স্বাধীন খসরু, ইমরান ইমু, মাসুম আজিজ, কাবেরী রায়চৌধুরী, ইয়াসিন, টিটো, সানসি ফারুক, অর্ণব খান, আসমা আক্তার লিজা, দুখু সুমন, জান্নাত সোমা, আব্দুর রহমান রাজীব, তূর্য, মাঈশা, মিমো, সুপ্ত, মিন্টু, মানিক, লিটন, শুভ, অলক, ভাস্কর, আজাদ, সজীবসহ চার হাজার শিল্পী।

বাংলাদেশ সময় : ০০১৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৬
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।