Alexa
ঢাকা, শুক্রবার, ১১ ফাল্গুন ১৪২৩, ২৪ ফেব্রুয়ারি ২০১৭
bangla news
symphony mobile

দীপিকার জন্য আগুনেও ঝাঁপ দিতে রাজি ভিন ডিজেল!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০১-১৮ ৪:৫৯:৫৯ পিএম
ভিন ডিজেল ও দীপিকা পাড়ুকোন

ভিন ডিজেল ও দীপিকা পাড়ুকোন

কে না জানে, বলিউডের দীপিকা পাড়ুকোন প্রথমবারের মতো কাজ করেছেন হলিউডে। ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ’ নামের ছবিটির প্রধান নায়ক ভিন ডিজেল। এবার হলিউডের এই অ্যাকশন তারকা বলিউডের একটি ছবিতে অভিনয়ের ইচ্ছা প্রকাশ করলেন। কিন্তু শর্ত একটাই, দীপিকাকেও এ চলচ্চিত্রে থাকতে হবে!

ভিন ডিজেল মনে করেন, বলিউডের ছবি মানেই জাদু! দীপিকার সঙ্গে কাজ করার সুবাদে নিঃসন্দেহে হলিউডের অন্য তারকাদের চেয়ে বলিউড সম্পর্কে বেশি জানতে পেরেছেন তিনি। হলিউড রিপোর্টারকে ৪৯ বছর বয়সী এই তারকা বলেন, ‘বলিউডের ছবিতে যে কোনো চরিত্রে কাজ করতে পারি যদি তাতে দীপিকা থাকে।’

দীপিকার জন্য ভিন ডিজেল যে আসলেই সব পারেন তার কয়েকটা নমুনা দেখা গেলো ক’দিন আগে। ৩১ বছর বয়সী এই অভিনেত্রীর চাওয়া ছিলো বলেই সম্প্রতি ভারতে এসে ‘ট্রিপল এক্স’ সিরিজের তৃতীয় পর্বটির প্রচারণামূলক নানান আয়োজনে অংশ নেন তিনি। লুঙ্গি পরে নেচেছেন, শেরওয়ানি গায়ে জড়িয়েছেন, হিন্দিতেও কথা বলেছেন। ভারতে তার প্রথমবার আসার ঘটনা তুমুল আলোচিত হয়েছে। তাকে ভারতে উড়িয়ে এনে অনেকের চাওয়া পূর্ণ করেছেন দীপিকা। আতিথেয়তারও কমতি রাখেননি তিনি।

প্রচারণার এক ফাঁকে মুম্বাইয়ে একটি ক্যান্টিন থেকে দুধ-চা কিনে ভিন ডিজেলকে খাইয়েছেন দীপিকা। এ মুহূর্তটি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে শেয়ার করে ভালোবাসা ও আতিথেয়তার জন্য ধন্যবাদ দেন ভিন ডিজেল।

মুম্বাইয়ে এক ক্যান্টিনে চা পানের সময় ভিন ডিজেল ও দীপিকা পাড়ুকোন। একনজরে ভিন ডিজেলের ভারত সফর
১২ জানুয়ারি ২০১৭
সকাল ৮.৩০: মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি বিমানবন্দরে দীপিকা পাড়ুকোন ও পরিচালক ডিজে ক্যারুসোকে নিয়ে নেমেছেন ভিন ডিজেল। তখন ভারতীয় ঐতিহ্য মেনে ঢাকঢোল বাজানো হয়।
বিকেল ৪.৪৫: মুম্বাইয়ের সেন্ট রেজিস হোটেলে অবস্থান করেন ভিন ডিজেল। এখানকার অ্যাস্টর বলরুমে বিকেল পৌনে পাঁচটায় সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি।
ভক্তদের সঙ্গে আড্ডা: সংবাদ সম্মেলনের পর পাশের হাইস্ট্রিট ফিনিক্স শপিং মল চত্বরে ভক্তদের সঙ্গে আলাপচারিতায় অংশ নেন ৪৯ বছর বয়সী এই তারকা। এটি ছিলো সবার জন্য উন্মুক্ত।
সন্ধ্যা ৭.০০: হাইস্ট্রিট ফিনিক্স শপিং মলের একটি প্রেক্ষাগৃহে সন্ধ্যা সাতটায় হাজির হন ভিন ডিজেল, দীপিকা পাড়ুকোন ও পরিচালক ডিজে ক্যারুসো। এখানে অংশ নেন বলিউডের অনেক তারকা। এটি আয়োজন করেন অজয় বিজলী ও সঞ্জীব বিজলী।
রাতের পার্টি: প্রিমিয়ার শেষে ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ’ ছবির কলাকুশলীরা উদযাপন করেছেন। এখানেও ছিলেন বলিউড তারকারা।

শুটিংয়ে (বাঁ থেকে) ভিন ডিজেল, ডনি ইয়েন ও দীপিকা পাড়ুকোন। দীপিকা পাড়ুকোন সম্পর্কে ভিন ডিজেলের পাঁচটি মন্তব্য
মুম্বাইয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হওয়ার সময় দীপিকাকে নিয়ে অনেক কথা বলেছেন ভিন ডিজেল। এর মধ্যে পাঁচটি উদ্ধৃতি দেওয়া হলো এখানে-
* ভারতে আসার জন্য একটি সুযোগের অপেক্ষায় ছিলাম। দীপিকা সেই রানী, সেই পরী, যে এটা সত্যি করেছে।
* দীপিকার সঙ্গে পরিচিত হতে পেরে আমি ধন্য। মনে হচ্ছে জীবনে সুন্দর মনের একজন মানুষকে জানার আশীর্বাদ পেয়েছি।
* দীপিকা আমার জন্য খুব বিশেষ একজন। এটা উপলব্ধি করতে হলে ফেসবুকে আমার গত বছরের কর্মকান্ডগুলো দেখতে হবে। তার তুলনা হয় না।
* আপনারা ভারতীয়রা দীপিকাকে নিজেদের মেয়ে বলতে পারেন কারণ তার জন্ম এখানে। কিন্তু সে সারাবিশ্বের রানী! গোটা দুনিয়াই তাকে নিজের মনে করতে পারে। ‘বাজিরাও মাস্তানি’ ছবিতে দীপিকাকে দেখেছি। দারুণ অভিনয় করেছে ও।
* ‘ট্রিপল এক্স’ সিরিজের তৃতীয় পর্বে সেরেনা আঙ্গার চরিত্রের প্রতি দীপিকার আন্তরিকতা চোখে পড়েছে শুরু থেকে। আমাদের মনে হয়েছে, এই ডানপিটে চরিত্রটি ফুটিয়ে তুলতে চেষ্টার ত্রুটি রাখবে না সে। শুধু সৌন্দর্য আর মাধুর্যই নয়, অ্যাকশনে মানিয়ে যাওয়ার সামর্থ্য আর প্রতিশ্রুতির ব্যাপার আছে এখানে।

ভিন ডিজেল ও দীপিকা পাড়ুকোন। ‘পিকু’ ছবিতে দীপিকার অভিনয় দেখে মুগ্ধ হয়েছেন ডিজে ক্যারুসো। ভিন ডিজেলের সঙ্গে তার রসায়ন ভালো লাগবে নিশ্চিত হয়েই তাকে নিয়েছেন তিনি। তার কাছে সেরেনা আঙ্গার চরিত্রটি হলো জ্যান্ডার কেজের নারী সংস্করণ! তিনি বলেন, ‘প্রতিভা, ক্যারিশমা, পাগলামি ও বুদ্ধিমত্তার সম্মিলনে দীপিকা দারুণভাবে উপস্থাপন করেছেন চরিত্রটি।’

ডিজে ক্যারুসোকে ধন্যবাদ জানিয়ে দীপিকা বলেন, ‘আমার ওপর আস্থা রেখে সেরেনা চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়ার জন্য তাকে ধন্যবাদ।’ অডিশন দিয়েই দীপিকাকে ছবিটি হাতে পেতে হয়েছে। সেই অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেছেন, ‘অডিশনে পূর্ণ মনোযোগী ছিলাম, কারণ এমন একটি চরিত্রই চেয়েছি। ভিন ডিজেল হেঁটে কাছে আসার পর আমরা নিজেদের মধ্যে রসায়ন অনুভব করতেই সব স্নায়ুচাপ নিমিষে সরে গেলো।’

যোগ করে দীপিকা বলেন, ‘শুটিংয়ে অনেক বিষয়ে আমাদের বন্ধন সুদৃঢ় হয়েছে। আমার জীবনে তিনি খুব বিশেষ একজন। এখন চাইলেই তাকে ফোন করে যে কোনো শেয়ার করতে পারি। পেশাগতভাবেই শুধু নয়, ভালো মনের মানুষ হিসেবে আমাকে সহযোগিতা করেন তিনি।’

ভিন ডিজেল ও দীপিকা পাড়ুকোন। ভিন ডিজেলের সঙ্গে গত বছর মুক্তিপ্রাপ্ত ‘ফিউরিয়াস সেভেন’ ছবিতেই দীপিকাকে দেখা যেতো সময় নিয়ে জটিলতা তৈরি না হলে। অবশেষে একফ্রেমে এলেন তারা। তাই দীপিকা বলেন, ‘তার সঙ্গে কাজ করাটা কপালে ছিলো বলেই সত্যি হয়েছে। এ অভিজ্ঞতা অসাধারণ।’

ভারত সফরে দীপিকার তিন ছবির সহশিল্পী রণবীর সিংকে তার প্রেমিক বলে সম্বোধন করেও আলোচিত হয়েছেন ভিন ডিজেল। ছবিটির প্রিমিয়ারে অংশ নিয়ে প্রেমিকার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন রণবীর। তার মতে, ‘দীপিকার ভারতীয়দের গর্ব। হলিউডের বড় বাজেটের ছবিতে কাজ করেছে ও। সে ঈশ্বরপ্রদত্ত অভিনেত্রী। ও অসাধারণ চলচ্চিত্র তারকা।’ প্রিমিয়ারে না থাকতে পারলেও বলিউডে দীপিকার প্রথম ছবির নায়ক শাহরুখ খানও শুভকামনা জানান।

দীপিকা পাড়ুকোন আছেন বলেই পৃথিবীর সব দেশের আগে গত ১৪ জানুয়ারি ভারতে মুক্তি পেয়েছে ছবিটি। সেজন্যই এতো প্রচারণা। কিন্তু তাতেও লাভ হয়নি খুব একটা। মুক্তির প্রথম সপ্তাহে ভারতে মাত্র ১৭ কোটি ২৫ লাখ রুপি আয় করতে পেরেছে ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ’।

২০১৫ সালের ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত ‘বাজিরাও মাস্তানি’র পর হলিউডের ছবিটির মাধ্যমে রূপালি পর্দায় ফিরলেন দীপিকা। মুম্বাইয়ের আগে মেক্সিকো আর লন্ডনে ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ’-এর আরও দুটি প্রিমিয়ার হয়েছে। সেসব আয়োজনেও ছিলেন দীপিকা। তার আগে ‘ট্রিপল এক্স থ্রি’র জন্য গোল্ডেন গ্লোব অনুষ্ঠান পরবর্তী পার্টিতে অংশ নেন তিনি।

এদিকে প্রিয়াঙ্কা চোপড়ার পর এবার ‘দ্য এলেন শো’ অনুষ্ঠানে অংশ নিলেন দীপিকা। আন্তর্জাতিক টক শোতে এবারই প্রথম দেখা যাবে তাকে। এটি উপস্থাপনা করেছেন এলেন ডিজেনারেস। তার সঙ্গে ব্যক্তিজীবন, বলিউড ক্যারিয়ার ও হলিউডে পা রাখা নিয়ে কথা বলেন দীপিকা। পর্বটি ভারতে ১৯ জানুয়ারি ও যুক্তরাষ্ট্রে ১৮ জানুয়ারি প্রচার হবে।

শুধু দীপিকা নন, ‘ট্রিপল এক্স’ সিরিজের তৃতীয় কিস্তির মাধ্যমে হলিউডে অভিষেক হলো ব্রাজিলিয়ান ফুটবলার নেইমারের। ছবিটিতে আরও অভিনয় করেছেন রুবি রোজ, নিনা ডোবরেভ, টনি জা, স্যামুয়েল এল. জ্যাকসন, টনি কলেট, কনোর ম্যাকগ্রেগর, ডনি ইয়েন, আইস কিউব, আরিয়াদনা গুতিয়েরেজ।

প্যারামাউন্ট পিকচার্সের পরিবেশনায় ২০ জানুয়ারি বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে মুক্তি পাবে ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ’। ভারতে আহামরি ব্যবসায়িক সাফল্য না পেলেও অন্যান্য দেশে ছবিটি সাড়া ফেলবে বলে আশা সংশ্লিষ্টদের।

এ আশার অন্যতম কারণ ভিন ডিজেল। ১৫ বছর আগে ‘ট্রিপল এক্স’ ছবিতে বিশেষভাবে প্রশিক্ষিত অ্যাথলেট জ্যান্ডার কেজ চরিত্রে অভিনয় করেই প্রথম দুনিয়াজোড়া খ্যাতি পান তিনি। মাঝে ‘ট্রিপল এক্স: স্টেট অব দ্য ইউনিয়ন’-এ তাকে দেখা যায়নি।

মজার ব্যাপার হলো, হলিউডের অ্যাকশন নির্ভর সিরিজগুলোর মধ্যে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর ক্ষেত্রে একই ঘটনা ঘটেছে। এই ফ্রাঞ্চাইজিরও দ্বিতীয় পর্বে কাজ করেননি ভিন ডিজেল। তৃতীয় কিস্তি থেকে দর্শকরা আবার দেখেছে তাকে। সিরিজটির পরের ছবিগুলো তাই অভাবনীয় ব্যবসা করে। ‘ট্রিপল এক্স’ সিরিজের ক্ষেত্রেও একই ঘটনা দেখার আশায় সবাই। জ্যান্ডার কেজ হিসেবে তার বড়পর্দায় ফেরার সুবাদে আয়ের রেকর্ড হয়ে যেতে পারে!

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..