ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিরব, মিম ও বেলালের দৃষ্টিতে ভালোবাসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
নিরব, মিম ও বেলালের দৃষ্টিতে ভালোবাসা নিরব, বিদ্যা সিনহা সাহা মিম ও বেলাল খান/ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কবিগুরু যে প্রশ্নের উত্তর খুঁজেছেন গানে গানে, সেই প্রশ্ন উঠলো আবারও। ‘সখী, ভালোবাসা কারে কয়?’ সত্যিই তো, ভালোবাসা কী? এর সঠিক সংজ্ঞা কী? ভালোবাসাকে কী সংজ্ঞায়িত করা যায়? ১৪ ফেব্রুয়ারি, এই একটি দিবসকে ঘিরে ভালোবাসার পালকে লাগে নতুন রং।

সাধারণ মানুষের মতোই, শোবিজ অঙ্গনের তারকাদের মনে খেলা করে ভালোবাসা। শোনা যাক, তাদের দৃষ্টিতে ভালোবাসা কী—

নিরব, চিত্রনায়ক
ভালোবাসা হচ্ছে কোনো কাজ বা মানুষ, যেটার প্রতি মনসংযোগ বা ঘনিষ্ঠতা থাকে সবচেয়ে বেশি।

আবার ভালোবাসার মানুষ না থাকলেও কাজের প্রতি কারো আসক্তিই তার ভালোবাসা। কাজটা এমনই ব্যাপার, যেটাতে আমি নিজেকে যুক্ত করেছি বা যুক্ত হতে বাধ্য হয়েছি। ভালোবাসা তো দেখা যায়না, এটা অনুভবের ব্যাপার। এটা যার যার ওপর নির্ভর করে।

বিদ্যা সিনহা সাহা মিম, চিত্রনায়িকা
আমার কাছে ভালোবাসা মানে বন্ধুত্ব। বন্ধুত্ব না হলে ভালোবাসা হয় না। মধুর বন্ধুত্বপূর্ণ সম্পর্কই ভালোবাসাকে ধারণ করে থাকে। যেখানে বন্ধুত্ব নেই সেখানে ভালোবাসাও নেই।

বেলাল খান, সংগীতশিল্পী
জীবনের একেক পর্যায়ে ভালোবাসা একেক রকম। প্রত্যেকেই এটা উপলব্ধি করতে পারেনা। সত্যি বলতে ভালোবাসা কী, এর সঠিক জবাব কারো কাছে নেই। এর জবাবটাও নির্ভর করে সেই ব্যক্তির পারিপার্শ্বিক পরিস্থিতির ওপর। এই  মুহূর্তে আমার কাছে ভালোবাসা হলো, গান ও সংসার।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
এসও/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।