ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আবদুল জব্বারের প্রয়াণ

আগস্টেই চলে যেতে হলো!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭
 আগস্টেই চলে যেতে হলো! আবদুল জব্বার, ছবি: সংগৃহীত

আগস্ট ইজ দ্য ক্রুয়েল মান্থ? জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা বুঝি আগস্টেই চিরবিদায় নেন? এই নিষ্ঠুরতার সর্বশেষ উদাহরণ মুক্তিযোদ্ধা ও কিংবদন্তি কণ্ঠশিল্পী আবদুল জব্বারের মৃত্যু।

বুধবার (৩০ আগস্ট) সকাল ৯টা ২০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আবদুল জব্বার। এই তো ক’দিন আগে, এই আগস্টেই (২১ আগস্ট) পরপারে গেলেন আরেক কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক।



সিনেমার সোনালী যুগে এই দুই তারকা হাল ধরেছিলেন গান-অভিনয়ে।  একই সময়ে রাজত্ব করেছিলেন তারা। আজ দু’জনের কেউ বেঁচে নেই। আগস্ট প্রকৃত অর্থেই শোকের মাস এখন।  

বঙ্গবন্ধুর সঙ্গে আবদুল জব্বার (ছবি: সংগৃহীত)‘জয় বাংলা বাংলার জয়’ কিংবা ‘সালাম সালাম হাজার সালাম’ গানগুলো যতোটা না শিল্পী জব্বারের ততোটাই তার আদর্শের স্মারক হয়ে উঠেছে। মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের যতোভাবে উদ্বুদ্ধ করা যায়, সবই করেছিলেন তিনি। বিনিময়ে পেয়েছিলেন কোটি মানুষের ভালোবাসা। আফসোস একটাই, দেশের বাইরে উন্নত চিকিৎসা চেয়েছিলেন আবদুল জব্বারের পরিবার, সেটি আর হলো না।

আরও পড়ুন>>
** 
কণ্ঠশিল্পী জব্বারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭
এসও  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।