ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

মনোকথা

বলুন তো ছবিতে ক’টা ৩?

মনোকথা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, মে ৩০, ২০১৬
বলুন তো ছবিতে ক’টা ৩?

ঢাকা: সম্প্রতি ফেসবুক ও টুইটরে আইফোন স্ক্রিনের একটি পাজেল ইমেজ ব্যাপক সাড়া ফেলেছে। ছবিটি দিয়ে পাজেলাররা প্রশ্ন রাখেন, স্ক্রিনের ছবিতে মোট কয়টি ৩ রয়েছে।

সোস্যাল নেটওয়ার্কাররা মিলে যে সাম্ভাব্য উত্তর দিয়েছেন তা হচ্ছে এখানে ৩ এর সংখ্যা ১৫টি, ১৯টি অথবা ২১টি। এ উত্তরের প্রায় সবটাই নির্ভর করেছে ভিউয়াররা প্রশ্নটিকে কীভাবে ও কতটা ভালোভাবে ব্যাখ্যা করেছে তার ওপর।

ফোন নম্বরের আটটি ৩ ছাড়াও এখানে ডায়েল কি প্যাডে আরও দুটি ৩ রয়েছে। আবার ফোন ঘড়িতে বাজে ৩.৩৩ পিএম। সেখানেও রয়েছে তিনটি ৩, পাশে ব্যাটারি পাওয়ার দেখানো হচ্ছে ৩৩ পারসেন্ট অর্থা‍ৎ আরও দুটো ৩ পাওয়া গেলো।
যার কারণে অনেক সোস্যাল নেটওয়ার্কাররা উত্তর দিয়েছেন ছবিতে ১৫টি ৩ রয়েছে।

আবার কাছ থেকে পর্যবেক্ষণ করে কনটাক্ট নেম এ তিনটি ও চার নম্বর কি-তে আই অক্ষরের স্থানে একটি মোট চারটি ডিজিট পাওয়া যায়, এবার সব মিলিয়ে হলো ১৯টি।

কিন্তু অনেকে অনলাইন পোস্টে উত্তর দিয়েছেন ছবিতে ২১টি ৩ রয়েছে। সেক্ষেত্রে ব্যক্তিদের দৃষ্টি বলছে সেখানে আরও দুটি ৩ রয়েছে। তারা নেটওয়ার্ক সিগনাল ও ওয়াইফাইয়ের সাংকেতিক চিহ্নকেও এই গণনার অন্তর্ভুক্ত করেছেন।

কথা একই, প্রশ্নটি ব্যাখ্যার ভিত্তিতে ভিন্ন ভিন্ন উত্তর সবার মাথায় কাজ করেছে। নানাভাবে অনুমান করতে গিয়ে উত্তরগুলোতে এত ভিন্নতা এসেছে। তবে এই পাজেলের আসল উত্তর হলো ১৯।

** বলুন তো ছবিতে ক’টি প্রাণী?
** বলুন তো বৃত্তের ভেতর কী?
** বলুন তো ছবিতে ক’টি বাঘ?

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, মে ৩০, ২০১৬
এসএমএন/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।