ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

না’গঞ্জের নমুনা পরীক্ষা হবে আইইডিসিআরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জুন ২০, ২০২০
না’গঞ্জের নমুনা পরীক্ষা হবে আইইডিসিআরে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ ৩শ শয্যা করোনা হাসপাতালের ল্যাবে করোনা ভাইরাস টেস্ট কিট সংকটের কারণে তিনদিন ধরে বন্ধ থাকা পর ফের নমুনা পরীক্ষা শুরু হচ্ছে। কিট সংকট থাকায় নারায়ণগঞ্জের নমুনা পরীক্ষা হবে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর)।

শনিবার (২০ জুন) জেলা করোনা প্রতিরোধ কমিটির ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম নারায়গঞ্জ কিট সংকট ও নমুনা জমে থাকার বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর নাসিমা সুলতানাকে অবহিত করেন। পরে তিনি সাময়িক সময়ের জন্য ও কিট আসার আগ পর্যন্ত নারায়গঞ্জের নমুনা পরীক্ষা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠাতে নির্দেশ দেন।

 

জেলা করোনা প্রতিরোধ কমিটির ফোকাল পারসন জাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, টানা তিনদিন ধরে নমুনা পরীক্ষার কিট সংকটের কারণে নারায়গঞ্জে জমে আছে প্রায় সাড়ে ৫০০ নমুনা ও শনিবারের নতুন নমুনা। এসব নমুনা রোববার (২১ জুন) আইইডিসিআরে পাঠানোর জন্য ব্যবস্থা গ্রহণ করেছেন জেলা সিভিল সার্জন।

তিনি জানান, এ বিষয়ে নারায়ণগঞ্জ করোনা হাসপাতালকেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অবহিত করা হয়েছে। বিষয়টির সার্বিক তদারকি করছেন জেলার সার্ভিল্যান্স অফিসার ডা. ফারহানা রহমান। তবে নারায়ণগঞ্জের গাজীর ল্যাবে যেসব নমুনা পরীক্ষা হতো সেগুলো নিয়মিতভাবে চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জুন ২০, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।