ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মাদক ও নোট পাচার বন্ধে বিএসএফ’র অভিযান, আটক ৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৭
মাদক ও নোট পাচার বন্ধে বিএসএফ’র অভিযান, আটক ৪ উদ্ধার হওয়া ভারতীয় রুপি ও মাদকদ্রব্য/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: ভারতে চালু হওয়া নতুন দুই হাজার রুপির নোট পাচার বন্ধে ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে পৃথক দু’টি স্থান থেকে ভারতীয় রুপি ও মাদকসহ মোট চার পাচারকারীকে আটক করেছে সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

আটকদের কাছ থেকে উদ্ধার হওয়া ভারতীয় রুপি ও মাদক বাজেয়াপ্ত করা হয়। আটকরা সবাই ভারতীয় নাগরিক বলে জানা গেছে।

বিএসএফ সূত্র জানায়, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার মালদা জেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে নতুন দুই হাজার রুপির নোটসহ ওমর ফারুখ ওরফে ফিরোজ (২১) নামে এক যুবককে আটক করা হয়। পরে তাকে কালিয়াচক থানার হাতে তুলে দেওয়া হয়।

সূত্র আরো জানান, ওমর ফারুখ পশ্চিমবঙ্গের মালদা জেলার সাবদালপুরের বাসিন্দা। ২০১৫ সাল থেকে ভারতীয় তদন্তকারী সংস্থার (এনআইএ) তালিকাভূক্ত আসামি তিনি। আগেও নোট পাচারের সঙ্গে যুক্ত ছিলো বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

অন্যদিকে, মুর্শিদাবাদ জেলার সীমান্তবর্তী অঞ্চল থেকে মাদক পাচারের অভিযোগে খায়রুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। এসময় জেলার লালগোলা থানা এলাকার থেকে ওবিদুল রহমান (৩৩) ও আজমির শেখ (৪০) নামে আরও দুই মাদক পাচারকারীকে আটক করা হয়।

এরআগে ২০১৬ সালে সীমান্তবর্তী এলাকা থেকে ৯ দশমিক ৪৫০ গ্রাম মাদকসহ আট মাদক পাচারকারীকে আটক করা হয়েছিলো বলে জানান-বিএসএফ সূত্র।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
ভি.এস/ওএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।