ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল বাংলাদেশ সম্পর্কিত গবেষণাগ্রন্থের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
ডিজিটাল বাংলাদেশ সম্পর্কিত গবেষণাগ্রন্থের মোড়ক উন্মোচন ডিজিটাল বাংলাদেশ সম্পর্কিত গবেষণাগ্রন্থের মোড়ক উন্মোচন- ছবি: ডিএইচ বাদল

ঢাকা: গ্রন্থমেলায় এসেছে ডিজিটাল বাংলাদেশ নিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আব্দুস সোবহান গোলাপের গবেষণাগ্রন্থ ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দর্শন: ডিজিটাল বাংলাদেশ অ্যান্ড সোশ্যাল চ্যালেঞ্জ’। বইটি প্রকাশ করেছে জিনিয়াস পাবলিকেশন্স।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বইমেলার মোড়ক উন্মোচন মঞ্চে গ্রন্থটির  মোড়ক উন্মোচন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি বলেন, বই হচ্ছে জীবনের পাল তোলা নৌকা।

এই নৌকায় চড়ে এগিয়ে যাবে নতুন প্রজন্ম। যেমন করে এগিয়ে চলেছেন শেখ হাসিনা।

রাজনৈতিক কর্মীদের বইটি পড়ার আহ্বান জানিয়ে বলেন, অনেক গবেষণা করে বইটি লিখেছেন গোলাপ। সেটা নিশ্চয় সহজ ছিলো না। কারণ লিখতে চাইলে লেখা যায় না।

এবারের বইমেলায় প্রথম এলেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বই আসা হয় না দু’টি কারণে। প্রথমত আমার ব্যস্ততা, দ্বিতীয়ত আমার পদ। কারণ এলে একঝাঁক তরুণ যেভাবে আমার পিছে পিছে এসে স্লোগান দিতে থাকে, তাতে মেলার পরিবেশ নষ্ট হয়।
তিনি আরও বলেন, আমি বই লিখি। কিন্তু ব্যাস্ততার কারণে এবারের মেলায় কোনো বই লিখতে পারিনি। তবে পদ্মাপাড়ের জীবনচিত্র আর ভাঙা-গড়া নিয়ে একটি উপন্যাস আগামী বইমেলায় নিয়ে হাজির হতে পারবো বলে আশা করছি।

এদিকে গবেষণা গ্রন্থটি লেখার সময়কার অভিজ্ঞতার বর্ণনা দিয়ে আব্দুস সোবহান গোলাপ বলেন, প্রধানমন্ত্রী যদি উৎসাহ না দিতেন তাহলে হয়তো এটা করা সম্ভব ছিলো না। তারই অনুপ্রেরণায় আমার এ উদ্যোগ।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
জেডএফ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।