ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অবমুক্তির দিনই বিক্রিতে রেকর্ড রেডমি নোট ৪’র

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
অবমুক্তির দিনই বিক্রিতে রেকর্ড রেডমি নোট ৪’র শাওমি’র পণ্য

চীন-ভিত্তিক স্মার্টফোন নির্মাতা শাওমি’র রেডমি নোট ৪ অবমুক্তির দিনই বিক্রিতে অবিশ্বাস্য রেকর্ড সৃষ্টি করে। নির্মাতা প্রতিষ্ঠানের জোড়াল দাবি, মাত্র ১০ মিনিটের মধ্যেই পণ্যটির বিক্রি আড়াই লাখ ছাড়িয়ে যায়।
 

সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন ছাড়ার পর থেকেই শাওমি বাজারে তীব্র প্রতিযোগিতামূলক ব্র্যান্ড হিসেবে পরিচিত। গত বছরও চীনের এই ব্যান্ডের রেডমি নোট ৩ ভারতের বাজারে বিক্রিতে ব্যাপক সাড়া ফেলে।

বলা হচ্ছে, প্রতিষ্ঠানটির এমন সুসময় স্থায়ী হয়ে গেছে। কেননা তাদের নতুন রেডমি নোট ৪ বাজারে প্রবেশের আগেই ই-কমার্স সাইট ফ্লিপকার্টে মাত্র ১০ মিনিটে বিক্রি হয় আড়াইলাখ।
 
রেডমি সিরিজের নতুন এই ফোন শাওমি’র সর্বাধিক বিক্রিত পণ্যের ব্যক্তিগত সমস্ত রেকর্ডের সংখ্যা ভেঙ্গে দিয়েছে। এর আগে রেডমি নোট ৩ এবং রেডমি ৩এস’ও এই সম্মানের তালিকায় যায়গা করে নিয়েছিল।

রেডমি নোট ৪’র মোট তিনটি ভার্সন রয়েছে। ভারতের বাজারে এই ফোনের ২ জিবি ৠামের ভার্সনের দাম ১০ হাজার রুপি, থ্রি জিবি ৠামের জন্য লাগবে ১১ হাজার এবং ৪ জিবি ৠামের মডেলটি পেতে লাগবে ১৩ হাজার রুপি।

বৈশিষ্ট্যের দিকে আসলে এর ল্যাঙ্গুয়েজ ডিজাইন চেনাজানা নোট ৩’র মতো। তবে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লেতে রয়েছে ব্যতিক্রম কিছু বৈশিষ্ট্য যেটি ২.৫ডি কার্ভড এবং কিনারগুলো গোলাকার। এমন নকশা পণ্যটিকে অতি চমৎকৃত করেছে।  

রেডমি নোট ৪ এর অন্যান্য ফিচারের মধ্যে আছে ডুয়্যাল সিম ফোরজি সুবিধা, ২৫৬ জিবি পর্যন্ত বর্ধনযোগ্য মাইক্রোএসডি কার্ড, ডুয়্যাল ব্যান্ড ওয়াইফাই রেডিও এবং ওএস হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড মার্শম্যালো ওএস ভি৬.০ সহ শাওমির এমআইইউআই ৮। এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি আগের মডেলের মতো পেছনদিকে বসানো।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ফেব্রয়ারি ১৯, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad