ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘তথ্যপ্রযুক্তি খাতে দেশের উন্নতির যথেষ্ট সম্ভাবনা রয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
‘তথ্যপ্রযুক্তি খাতে দেশের উন্নতির যথেষ্ট সম্ভাবনা রয়েছে’ সিলেট চেম্বার অব কমার্সের আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: তথ্যপ্রযুক্তি খাতে উন্নতির যথেষ্ট সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি বলেন, এ খাতের উন্নয়নে আরও বেশি গুরুত্ব দেওয়া উচিত।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘বিশ্বের বিভিন্ন দেশের উন্নয়নে অবদান রাখছে সিলেটের মানবসম্পদ।

এ মানবসম্পদ আমাদের দেশেও কাজে লাগাতে হবে। ২০১৮ সালের পর দেশে গ্যাসের কোনো সমস্যা হবে না। তখন শিল্পের বিকাশ ঘটবে।

শিল্প কারখানার দিক থেকে সিলেটের উন্নয়ন হয়নি মন্তব্য করে অর্থমন্ত্রী বলেন, আমাদের অনেক ভালো পরিকল্পনা রয়েছে। যেসব পরিকল্পনা বাস্তবায়ন হয়নি সেগুলো বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে।

চেম্বার সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ, সাবেক সংসদ সদস্য হাফিজ মজুমদার, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান বিপিএম, মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, আহমদ আল কবির, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।

এর আগে সকালে চেম্বার ভবন থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অনুষ্ঠানস্থলে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এনইউ/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।