ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

পদ্মার চরে হবে শেখ হাসিনা ইনস্টিটিউট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
পদ্মার চরে হবে শেখ হাসিনা ইনস্টিটিউট পদ্মার চরে হবে শেখ হাসিনা ইনস্টিটিউট-ছবি: বাংলানিউজ

মাদারীপুর: তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, পদ্মা নদী বেষ্টিত চরাঞ্চলে নির্মিত হবে শেখ হাসিনা ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড হাইটেক পার্ক।

শনিবার (১১ মার্চ) দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলা ও পৌর ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

পলক বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে দেশে প্রায় একলাখ শিক্ষা প্রতিষ্ঠানের চার কোটি শিক্ষার্থীদের জন্য সাড়ে পাঁচ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে।

এছাড়া শিগগিরই আরও ১৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে।

ডিজিটাল শিক্ষায় শিক্ষিত তরুণদের কর্মসংস্থানের জন্য দেশের বিভিন্ন স্থানে ২৮টি আইটি পার্ক স্থাপন করা হচ্ছে বলেও জানান প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক ও অনুমিত হিসাব সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
আরবি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।