ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বিষয়ক অনলাইন সেশন শনিবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বিষয়ক অনলাইন সেশন শনিবার

ঢাকা: ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বর্তমান অবস্থা এবং বাংলাদেশের পরমাণু শিল্পে ক্যারিয়ার গড়ার সুযোগ’ শীর্ষক ঘণ্টাব্যাপী এক অনলাইন কর্মশালার আয়োজন করেছে ঢাকাস্থ পরমাণু শক্তি তথ্য কেন্দ্র। 

শনিবার (৪ জুলাই) রাত সাড়ে ৮টায় ওই কর্মশালা অনুষ্ঠিত হবে।  

সূত্র জানায়, কর্মশালায় আলোচনা করবেন নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেডের (এনপিসিবিএল) ব্যবস্থাপক আল মামুন ও সিনিয়র সহকারী ব্যবস্থাপক ইমরান হোসেন।

তারা করোনাকালীন সময়ে প্রকল্পের অগ্রগতি, পারমাণবিক কেন্দ্রে সংশ্লিষ্টদের জন্য গৃহীত বিভিন্ন সুরক্ষা ও নিরাপত্তা ব্যবস্থা, প্রকল্পে কাজের ব্যাপারে আগ্রহীরা কীভাবে নিজেদের তৈরি করবেন ইত্যাদি বিষয়ে আলোচনা করবেন।  

এছাড়া আলোচকরা কর্মশালায় অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেবেন। আগ্রহী শিক্ষার্থী, শিক্ষক বা যে কেউ https://m.facebook.com/story.php?story_fbid=2746869335638845&id=2346378979021218?sfnsn=mo লিংকে ক্লিক করে অনলাইন এ কর্মশালায় অংশ নিতে পারবেন।

দেশে উদ্ভূত করোনা পরিস্থিতির মুখে ঢাকাস্থ পরমাণু শক্তি তথ্য কেন্দ্র অনলাইনে নিয়মিত বিভিন্ন ধরনের শিক্ষামূলক কর্মশালার আয়োজন করে চলেছে। বিভিন্ন ফরম্যাটের এসব সেশন আয়োজনে তাদের সহায়তা করছে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন ও রাশিয়ার রাষ্ট্রীয় পরমাণু শক্তি করপোরেশন (রোসাটম)।
 
বাংলাদেশ সময়: ২২৩৬, ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
এসকে/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।