ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বাংলাদেশ থেকে এবারই প্রথম

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
বাংলাদেশ থেকে এবারই প্রথম যোএন অ্যাশ

বাংলাদেশের ব্র্যান্ড যোএন অ্যাশ এবং ডিজাইনার আসমা সুলতানা এবার জায়গা করে নিয়েছেন নিউইয়র্ক ফ্যাশন উইকের মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আয়োজনে। 

ফিলিপিনি বংশভূত ডিজাইনার মিকিল লুইস হিরার সহযোগীতায় মূলত যোএন অ্যাশ অংশ নেয় আন্তজার্তিক ফ্যাশন বর্ষপূঞ্জিতে অন্যতম সেরা ফ্যাশন উইক নিউইয়র্ক ফ্যাশন-এর ক্যাটওয়াকে।  

এবারই দেশের সতন্ত্র কাস্টমাইজ ডিজাইন ব্র্যান্ড যোএন অ্যাশ নিয়ে ডিজাইনার আসমা সুলতানা তার স্বপ্নপূরণ করে উজ্জ্বল করেন দেশের মুখ।

 

এবছরের ৯ ফেব্রুয়ারি অভিজাত ভেন্যু ম্যাডিসন স্কয়ার গার্ডেনে যোএন অ্যাশ ফল/উইন্টার ২০১৭ রানওয়ে শো অনুষ্ঠিত হয়। দেশীয় ব্র্যান্ড যোএন অ্যাশ এর ডিজাইনার আসমা সুলতানা’র ৩৪ টি অভিজাত ইভিনিং পার্টি ওয়্যার কিউতে প্রদর্শিত হয়।  

রয়েল এনসিয়েন্স থিম ও ডিজাইন থেকে অনুপ্রেরণা নিয়ে মূলত: মসলিন, কাতান, জামদানি ও টুল ফেব্রিক দিয়ে তৈরি করা হয়েছে প্রতিটি পোশাক। ডিজাইনার আসমা সুলতানা বলেন, বাংলাদেশকে আন্তর্জাতিক ফ্যাশন অঙ্গনে তুলে ধরার জন্যই আমার এই চেষ্টা। রাজকীয় থিম ও নকশা থেকে অনুপ্রেরণা নিয়ে মূলত দেশীয় ঐতিহ্যবাহী কাপড় মসলিন, কাতান, জামদানি ও টুল কাপড় নিয়ে তৈরি করা হয়েছে প্রতিটি পোশাক। মুলত দেশের ফ্যাশন ট্রেন্ড নিয়ে আন্তর্জাতিক আঙ্গিনায় মেইড ইন বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতেই নিউইয়র্ক ফ্যাশন উইকে অংশ নেয়া আমার একটি স্বপ্নপূরণও।  

তিনি জানান, আত্মবিশ্বাসী ও সৃজনশীল নারীদের জন্যই এই পোশাকগুলো  তৈরি করা হয়েছে।  

অভিজাত শ্রেণীর জন্য সতন্ত্র কাস্টমাইজ পোশাকের ধারনা নিয়ে যোএন অ্যাশের যাত্রা শুরু হয় ২০১৫ সালে।  

মূলত: আন্তর্জাতিক অঙ্গনের তারকদের পোশাক তৈরির পাশাপাশি যুক্তরাষ্ট্রের প্রভাবশালী মিডিয়াতেও ইতমধ্যে বেশ প্রচারণা পেয়েছে যোএন অ্যাশ।  

দেশীয় জনপ্রিয় লাইফস্টাইল ব্র্যান্ড এক্সট্যাসি এর সাফল্যের পর নতুন এই লেবেল নিয়ে অর্ন্তভুক্তি  যোএন অ্যাশ এর। প্রতিষ্ঠানটির কর্ণধার ও প্রধান ডিজাইনার আসমা সুলতানা দেশের আরেক জনপ্রিয় লাইফস্টাইল স্টোর এক্সট্যাসিরও চেয়ারম্যান হিসেবে কাজ করছেন।
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।