ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মামলা হচ্ছে বিমানের ৯ প্রকৌশলীর বিরুদ্ধে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
মামলা হচ্ছে বিমানের ৯ প্রকৌশলীর বিরুদ্ধে ছবি: রাঙাপ্রভাত

দায়িত্বে অবহেলার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নয় প্রকৌশলীর বিরুদ্ধে মামলা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজ রাঙাপ্রভাতে যান্ত্রিক ক্রটি ও হাঙ্গেরি যাওয়ার পথে তুর্কমেনিস্তানের আশখাবাতে জরুরি অবতরণের ঘটনায় তাদের অপরাধী সাব্যস্ত করেই এই মামলা দায়ের করা হচ্ছে। 

ঢাকা: দায়িত্বে অবহেলার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নয় প্রকৌশলীর বিরুদ্ধে মামলা হচ্ছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজ রাঙাপ্রভাতে যান্ত্রিক ক্রটি ও হাঙ্গেরি যাওয়ার পথে তুর্কমেনিস্তানের আশখাবাতে জরুরি অবতরণের ঘটনায় তাদের অপরাধী সাব্যস্ত করেই এই মামলা দায়ের করা হচ্ছে।

 

দায়িত্বশীল সূত্র বাংলানিউজকে নিশ্চিত করেছে, বিমানবন্দর থানায় মঙ্গলবারই এই নিয়মিত মামলা (এফ আই আর) দায়ের করার প্রস্তুতি চলছে।

ওই ঘটনায় এরই মধ্যে বরখাস্ত হওয়া নয় বিমান প্রকৌশলীই এই মামলার আসামি হচ্ছেন।

তাদের প্রত্যেকের বিরুদ্ধে ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হয়েই এই মামলা হচ্ছে বলে জানিয়েছে সূত্র। গত ২৭ নভেম্বর ঢাকা থেকে বোয়িং ৭৭৭-৩০০ এয়ারক্র্যাফট রাঙাপ্রভাতের বিজি-১০১১ ফ্লাইটে হাঙ্গেরি যাচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে কয়েকজন মন্ত্রীসহ দেড় শতাধিক সফরসঙ্গী প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন।  

পথে যান্ত্রিক ত্রুটিতে পড়ে জরুরি অবতরণে বাধ্য হয় ফ্লাইটটি। প্রাথমিক অনুসন্ধানে সে ত্রুটি মনুষ্যসৃষ্ট বলেই জানা যায়। এরপর তদন্তে ঘটনার সঙ্গে সম্পৃক্তদের চিহ্নিত করা হয়।

বাংলাদেশ সময় ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।