ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জটিল রোগে আক্রান্ত হয়ে ঢামেকে ভর্তি শিশু মেহেদী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
জটিল রোগে আক্রান্ত হয়ে ঢামেকে ভর্তি শিশু মেহেদী জটিল রোগে আক্রান্ত শিশু মেহেদী- ছবি: বাংলানিউজ

ঢাকা: জটিলরোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছে ৯ বছরের শিশু মেহেদী হাসান। জন্মের পর থেকেই হাত-পায়ের চামড়ায় অসংখ্য গুটি দানা বেঁধেছে তার। এ নিয়ে চরম দুশ্চিন্তায় শিশুটির পরিবার।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নওগাঁ জেলার রানী নগর উপজেলার ভবানীপুর গ্রাম থেকে চিকিৎসার জন্য মেহেদীকে
ঢামেকে নিয়ে আসে তার পরিবার।

শিশু মেহেদীর বাবা আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, আমার তিন সন্তান।

এদের মধ্যে মেহেদী সবার ছোট। ভ্যান চালিয়ে সংসার চালাই। জন্মের পর থেকে মেহেদী জটিল রোগে আক্রান্ত হয়। অনেক কবিরাজ, ডাক্তার দেখিয়েছি। কোনো লাভ হয়নি। ৫ থেকে ৬ বছর আগে একবার ঢামেকে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছিল তাকে। তখন তার রোগটি এতো জটিল ছিল না।
জন্মের পর থেকেই হাত-পায়ের চামড়ায় অসংখ্য গুটি দানা বেঁধেছে শিশু মেহেদী হাসানের শরীরে
মেহেদীর দুই হাত দুই পা ও শরীরের বিভিন্ন স্থানে চামড়ার উপরে অসংখ ছোট ছোট দানা বেরিয়েছে। বেশ কয়েক মাস যাবৎ শরীরে প্রচণ্ড ব্যথা হচ্ছে বলে জানান আবুল কালাম আজাদ।

তিনি আরও জানান, ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র মেহেদী। কিন্তু এ রোগের কারণে তাকে লেখাপড়ায়ও ইতি টানতে হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. ফিরোজ আহমেদ বাংলানিউজকে জানান, শিশু মেহেদীকে চর্ম বিভাগে পাঠানো হয়েছে। সেখানে তাকে ভর্তি কর‍া হয়েছে।

বাংলাদেশ সময়: ২৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
এজেডএস/এসআরএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।