ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

লিটন হত্যায় জাপার সাবেক এমপি কর্নেল কাদের খান আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
লিটন হত্যায় জাপার সাবেক এমপি কর্নেল কাদের খান আটক

গাইবান্ধা: আততায়ীদের গুলিতে নিহত গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় জড়িত সন্দেহে একই আসনের জাতীয় পার্টির (এরশাদ) সাবেক এমপি কর্নেল (অব.) ডা. এ কাদের খানকে বগুড়ার বাসা থেকে আটক করেছে গাইবান্ধা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

কাদের খান বগুড়া থেকে প্রকাশিত দৈনিক উত্তরের খবর পত্রিকার প্রকাশক। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বগুড়া জেলা শহরে তার স্ত্রী ডা. এজেড ইউ নাসিমা খানমের মালিকানাধীন গরীব শাহ ক্লিনিক থেকে তাকে আটক করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বাংলানিউজকে জানান, লিটন হত্যা মামলায় সন্দেহভাজন হিসেবে কর্নেল কাদের খানকে আটক করা হয়েছে। তাকে সুন্দরগঞ্জ থানায় আনা হচ্ছে।

এর আগে, ১৭ ফেব্রুয়ারি ভোর থেকে ‘গরীব শাহ ক্লিনিক’ নজরদারিতে রাখে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। চার তলা ভবনের ক্লিনিকের ওপর তলায় পরিবার নিয়ে থাকেন কাদের খান।

গাইবান্ধা জেলা অতিরিক্ত পুলিশ সুপার ফারুক আহম্মেদ জানান, ওপরের নির্দেশে গাইবান্ধা ও বগুড়া পুলিশ কর্নেল কাদের খানের ক্লিনিকটি পাঁচদিন নজরদারিতে রাখে। এরপর লিটন হত্যা মামলায় সন্দেহভাজন হিসেবে বিকেলে তাকে আটক করা হয়। তাকে সুন্দরগঞ্জ থানায় আনা হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।