ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কক্সবাজারকে সুন্দরভাবে গড়ে তোলা আমাদের কর্তব্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৪ ঘণ্টা, মে ৬, ২০১৭
কক্সবাজারকে সুন্দরভাবে গড়ে তোলা আমাদের কর্তব্য বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কক্সবাজার থেকে: বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের জেলা কক্সবাজারের সম্ভাবনার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই কক্সবাজারে সারা বিশ্বের পর্যটকরা আসেন। যোগাযোগসহ নানাদিক থেকে এই কক্সবাজারকে সুন্দরভাবে পর্যটকবান্ধব করে গড়ে তোলা আমাদের কর্তব্য।

শনিবার (৬ মে) দুপুরে কক্সবাজারে মেরিন ড্রাইভসহ ১০টি প্রকল্পের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এর আগে, কক্সবাজারের উখিয়া উপজেলায় ইনানী বিচে মেরিন ড্রাইভসহ ওই ১০টি প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজার বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত। এখানে সারা বিশ্বের পর্যটকরা আসেন। তাই এই কক্সবাজারকে সুন্দরভাবে পর্যটকবান্ধব করে গড়ে তুলতে হবে, এটা আমাদের কর্তব্য।

প্রধানমন্ত্রী স্মরণ করেন কক্সবাজারকে গড়ে তুলতে তার অতীতের বিভিন্ন কর্মসূচির কথা। তিনি বলেন, এই কক্সবাজারে এর আগেও এসেছি। কেবল বেড়াতে আসিনি। ৯১ এর ঘূর্ণিঝড়সহ নানা সময়ে এসেছি। দ্বীপে দ্বীপে ঘুরেছি। হেঁটে হেঁটে দুর্গত মানুষের কাছে গেছি। তাদের পাশে দাঁড়িয়েছি। সবসময় চিন্তা করেছি এই অঞ্চল এবং এখানকার মানুষের উন্নয়ন কীভাবে সম্ভব তা নিয়ে। আমরা এই অঞ্চলের উন্নয়নে কাজ করছি।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, মে ০৬, ২০১৭
এমইউএম/টিটি/আইএ/এইচএ/

আরও পড়ুন
বিশ্বের সবচেয়ে বড় মেরিন ড্রাইভের যাত্রা শুরু​
ইনানী বিচে প্রধানমন্ত্রী, উদ্বোধন হচ্ছে মেরিন ড্রাইভ
কক্সবাজারে বোয়িং চলাচলের উদ্বোধন
বোয়িংয়ে চেপে কক্সবাজারে নামলেন প্রধানমন্ত্রী
কক্সবাজারে মেরিন ড্রাইভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।