ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

‘কোটা সংস্কার বিষয়ে কোনো অগ্রগতি নেই’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, মে ৭, ২০১৮
‘কোটা সংস্কার বিষয়ে কোনো অগ্রগতি নেই’

ঢাকা: কোটা সংস্কার বিষয়ে কোনো অগ্রগতি নেই বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। 

সোমবার (৭ মে) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

কোটা নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার সময়সীমা মঙ্গলবার শেষ হবে।

এটা নিয়ে কোনো প্রজ্ঞাপন জারি হবে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শফিউল আলম বলেন, আমাদের কাছে এখনও পৌঁছায়নি। আমরা আনুষ্ঠানিকভাবে জনপ্রশাসন মন্ত্রণালয়কে বলেছি এটার অগ্রগতি ও করণীয় আমাদের জানানোর জন্য।  

বিষয়টি নিয়ে বৈঠক হয়েছে কিনা সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, কোনো বৈঠক হয়নি।  

কোন পদ্ধতিতে করা হবে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি হলে আমাদের কাছে আসবে। আমরা তখন কমিটি করে সেটি নিয়ে বসবো।  

অতি শিগগির প্রজ্ঞাপন জারি হতে যাচ্ছে?’ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করছি। কারণ অনেক কাজ বন্ধ ছিল, প্রধানমন্ত্রী দেশের বাইরে ছিলেন। কাজেই ওই বিষয়ে খুব বেশি এগোয়নি কাজ। এখন একটা কিছু হবে।  

‘কমিটি বসলে আমরা বলতে পারবো কী হবে? কমিটি তো এখনও বসেই নি। কমিটি গঠন হয়নি, কমিটি গঠন হলে বসবে, তারপর আলোচনা করে যেটা ভালো হয় সেটা করা হবে ‘ 

কারা এর উদ্যোগ নেবে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম  বলেন, জনপশ্রাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে আমাদের জানাবে। সংসদে প্রধানমন্ত্রী যেটা বলেছিলেন, সেটা হলো- মন্ত্রিপরিষদ সচিব এটা দেখবেন। মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে এই কমিটি গঠন করা হবে। বাকি সদস্য কারা হবে এগুলো সব জনপ্রশাসন মন্ত্রণালয় ঠিক করবে।  

এর মধ্যে প্রধানমন্ত্রীর কোনো নির্দেশনা পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এ সংক্রান্ত নির্দেশনা আমাদের হাতে পৌঁছায়নি।  

বাংলাদেশ সময়: ১৪৪০ঘণ্টা, মে ০৭, ২০১৮/আপডেট: ১৭২৪ ঘণ্টা
এসই/এমএ

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, মে ০৭, ২০১৮
এসই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।