ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাঁচ বছরের মধ্যে অতিদারিদ্র্যের হার ৫ শতাংশে নামবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
পাঁচ বছরের মধ্যে অতিদারিদ্র্যের হার ৫ শতাংশে নামবে

ঢাকা: আগামী পাঁচ বছরের মধ্যে বাংলাদেশে অতিদারিদ্র্যের হার কমে শতকরা ৫ শতাংশে নেমে আসবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার (২৬ আগস্ট) বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘরে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর বড় বৈশিষ্ট্য ছিল তিনি ধনী-গরিব, ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষকে ভালোবাসতেন। তার কিছুটাও যদি আমরা ধারণ করতে পারি তবে আমরা নমস্য হয়ে উঠবো। শিক্ষার প্রতি তার আলাদা নজর ছিল সবসময়। তিনি সব সময় দেশের মানুষকে সুখী দেখতে চাইতেন।  

‘তার সে লক্ষ্যেই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে এবং দেশে এখন দারিদ্র্যের হার অনেক কম। আমরা আশা করি এভাবে এগিয়ে গেলে আগামী ৫ বছরের মধ্যে অতিদারিদ্র্যের হার ৫ শতাংশে নেমে আসবে। ’

বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সভাপতি অধ্যাপক কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ, শিক্ষা প্রতিমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, বাংলাদেশ অ্যাক্রোডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেজবাউদ্দিন আহমেদ প্রমুখ।  

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের (ইউল্যাব) চেয়ারম্যান ড. কাজী আনিস আহমেদ।

এর আগে অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুসহ শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ০৩০১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
এইচএমএস/এসএমএকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।