ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একদিনে ৪ জনের মৃত্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, জুন ২৪, ২০২০
ফেনীতে  করোনা উপসর্গ নিয়ে একদিনে ৪ জনের মৃত্য

ফেনী: জ্বর-শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে ফেনীতে একদিনে চার জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (২৩ জুন) দুপুর থেকে দিনগত রাত পর্যন্ত তাদের মৃত্যু হয়।

মৃতরা হলেন- ফেনী শহরের একাডেমি এলাকার বাসিন্দা নুরুল ইসলাম (৮৪), নোয়াখালীর সেনবাগ উপজেলার বিরেন্দ্র বরুন (৬৫), ফেনীর সোনাগাজী উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের পূর্ব বড়ধলী এলাকা নজরুল ইসলাম (৪৫) ও দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নের কামারপুকুরিয়া গ্রামের আহছান উল্যাহ (৫০)।

এদের মধ্যে দু’জন ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ও একজন বেসরকারি হাসপাতালে এবং একজন নিজ বাড়িতে মারা গেছেন। তবে নোয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষা বন্ধ থাকায় মিলছে না আক্রান্তদের তথ্য।

ফেনী হাসপাতালের আবাসিক চিকিৎসক ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার রাত ১০টার দিকে হাসপাতালে ভর্তি হন নুরুল ইসলাম। চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।  

এর আগে একই উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বিরেন্দ্র। তিনি সোমবার দুপুরে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।  

একইদিন জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট উপসর্গ নিয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নজরুলের মৃত্যু হয়। গত ১৪-১৫ দিন ধরে তিনি অসুস্থতায় ভুগছিলেন। স্থানীয় চেয়ারম্যান মো. মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়া করোনা উপসর্গ নিয়ে আহছান উল্যাহ মারা যান। তিনি গত কয়েকদিন থেকে জ্বর-কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। রাজাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

ফেনী হাসপাতালের আবাসিক চিকিৎসক ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, কীট সংকটে গত ছয়দিন নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজে নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। পাশাপাশি উপসর্গ থাকলেও অনেক রোগীর নতুন সংগ্রহ করা হচ্ছে না। তাই স্বাস্থ্যবিভাগের মৃত্যুর তালিকায় তাদের তথ্য নিশ্চিত করা যাচ্ছে না। তবে মরদেহগুলো স্বাস্থ্যবিধি মেনে দাফন করা ও সৎকারের জন্য স্বজনদের পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৬০০ ঘণ্টা, জুন ২৪, ২০২০ 
এসএইচডি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।