ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘নির্বাচনকালীন সরকারের জন্য প্রধানমন্ত্রীকে উদ্যোগ নিতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
‘নির্বাচনকালীন সরকারের জন্য প্রধানমন্ত্রীকে উদ্যোগ নিতে হবে’ বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রামী দল কেন্দ্রীয় কমিটি মানববন্ধনে বক্তব্য রাখেন শামসুজ্জামান দুদু

ঢাকা: আগামী সংসদ নির্বাচনকালীন সহায়ক সরকারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আলোচনার উদ্যোগ নেওয়ার আহ্বান জানান বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়া ও তারেক রহমানের নামে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।

মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রামী দল কেন্দ্রীয় কমিটি।

দুদু বলেন, আগামী সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরে দাঁড়িয়ে সহায়ক সরকারের অধীনে নির্বাচন পরিচলনা করার সুযোগ দিতে হবে।


তিনি বলেন, ‘আগামীতে যে সংসদ নির্বাচন হবে সেখান থেকে আপনাকে (শেখ হাসিনা) সরে দাঁড়াতে হবে। কেননা একটি পাগলও জানে আপনি যদি নির্বাচনকালীন সরকারের প্রধান হিসেবে নেতৃত্ব দেন তাহলে ২০১৪ সালের ৫ জানুয়ারি যে নির্বাচন হয়েছে তার চেয়ে আরো খারাপ হবে। এজন্য নির্বাচনকালীন সহায়ক সরকারের জন্য আলোচনার উদ্যোগ নেন। সব দলকে নিয়ে বসেন তাহলে বুঝবো আপনি কতো বড় নেত্রী’।

তিনি বলেন, ‘গণমাধ্যমকর্মীরা এখন লিখতে ভয় পায়। বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) খালেদা জিয়া কোর্টে যাচ্ছিলেন এ সময় দলীয় নেতাকর্মীরা তাকে হাত নেড়ে শুভেচ্ছা জানাতে রাস্তায় দাঁড়িয়েছিলো। কিন্তু তাদেরকে নির্বিচারে পুলিশ দিয়ে লাঠিচার্জ করানো হয়েছে। শেখ হাসিনা আপনি কি মানুষ দেখলে ভয় পান? যেখানে আপনার উচিত তাকে নিরাপত্তা দেওয়া সেখানে আপনি পুলিশ দিয়ে লাঠিচার্জ করাচ্ছেন। আর পুলিশের কাজ একজন নাগরিককে নিরাপত্তা নিশ্চিত করা সেটা যদি পুলিশ না করে তাহলে পুলিশের কোনো প্রয়োজন নেই। পুলিশ ভাইয়েরা আপনারা আপনাদের ব্যারাকে থাকেন আমরা আমাদের নেত্রীকে লাখ লাখ মানুষের পাহারা দিয়ে যেখানে খুশি সেখানে নিয়ে যাবো। আপনাদের প্রয়োজন হবে না’।

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়াকে পল্টন, সোহরাওয়ার্দী উদ্যানসহ রাজধানীর কোথাও সমাবেশ করতে দেওয়া হচ্ছে না। আপনি নিজেকে গণতন্ত্রের মানসকন্যা বলে দাবি করেন। কিন্তু এটাই কি তার নমুনা? এদিকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে দিচ্ছেন না। আগেই আপনারা তাকে কনভিকটেড করেছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএমএম রকিবুল ইসলাম রিপনসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
এসজে/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।