ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘খালেদাকে কারাগারে পাঠালে নির্বাচন হবে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
‘খালেদাকে কারাগারে পাঠালে নির্বাচন হবে না’ আলোচনা সভায় বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ ছবি: শাকিল-বাংলানিউজ

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘কোনো ‘মিথ্যে’ মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে পাঠালে এ দেশে  নির্বাচন হবে না। কোনো দেশপ্রেমিক মানুষ নির্বাচনে অংশগ্রহণ করবেন না’।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলে বিএনপি জোটের শরিক এনপিপি’র আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।  
 
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অনেকেই বলছেন, ‘এই নির্বাচন কমিশনের অধীনে আমরা নির্বাচনে যাবো কি-না? আমাদের পরিষ্কার বক্তব্য- নির্বাচনকালীন সরকার কেমন হয় এবং নির্বাচন কমিশনের ভূমিকা কি হয়, তার ওপর নির্ভর করছে বিএনপির নির্বাচনে যাওয়া, না যাওয়া’।

 
 
নির্বাচন কমিশনের শপথ গ্রহণের দিন আয়োজিত এ আলোচনা সভায় বিএনপির মহাসচিব বলেন, ‘আমরা কোনো রাখ-ঢাক না করেই বলেছি, এই প্রধান নির্বাচন কমিশনার ছাত্রজীবনে আওয়ামী লীগের রাজনীতি করেছেন। পরবর্তীকালে দলীয় পরিচয়ের কারণে ও চিহ্নিত একজন আওয়ামী লীগার হিসেবে চাকরিও হারিয়েছেন’।  
 
‘গত নির্বাচনে (২০০৮ সাল) আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে সুস্পষ্ট দায়িত্বও দেওয়া হয়েছিল। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে এই মানুষটি আজ শপথ নিচ্ছেন। তার সম্পর্কে জনগণকে যা জানানো দরকার, তা জানিয়ে দিয়েছি’- বলেন ফখরুল।  
 
নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনূসের বিরুদ্ধে সরকারের বিষোদগারের সমালোচনা করে তিনি বলেন, ‘ইউনূস আমাদের গর্ব। তাকে সারা পৃথিবী সম্মান করছে। পার্শ্ববর্তী দেশ ভারতে তাকে বিভিন্নভাবে সম্মানিত করা হচ্ছে। সেখানে তিনি বিভিন্ন ধরনের ইনস্টিটিউট উদ্বোধন করছেন’।  
 
এনপিপি’র চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপি’র মহাসচিব মোফস্তাফিজুর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মণি প্রমুখ।  
 
বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
এজেড/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।