ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘নির্বাচনের নামে বহুমুখী প্রকল্প সফল হতে দেওয়া হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
‘নির্বাচনের নামে বহুমুখী প্রকল্প সফল হতে দেওয়া হবে না’ বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত আলোচনা সভা/ছবি: কাশেম হারুন

ঢাকা: নির্বাচনের নামে বহুমুখী প্রকল্প সফল হতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘নতুন নির্বাচন কমিশন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন’ শীর্ষক এ আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আমির খসরু বলেন, নির্বাচনের নামে বহুমুখী প্রকল্পের পরিকল্পনা করছে সরকার।

এ প্রকল্পের মধ্যে রয়েছে পুলিশ দিয়ে নির্যাতন, জনগণের ভোটাধিকার হরণ, অবৈধভাবে ক্ষমতা দখল। কিন্তু, নির্বাচনের নামে এ বহুমুখী প্রকল্প সফল হতে দেওয়া হবে না।

দলের কর্মীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, জাতীয় ঐক্য গঠন করে একজন নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব দিয়েছিলাম আমরা। যাতে করে দলীয়, বিতর্কিত কোনো কমিশন গঠিত না হয়। কিন্তু প্রতিটি শর্তের ব্যত্যয় ঘটেছে।

রাষ্ট্রপতির প্রতি মানুষের আস্থা নেই উল্লেখ করে আমির খসরু বলেন, যেভাবে দলীয় নির্বাচন কমিশন গঠন করেছেন তাতে রাষ্ট্রপতির প্রতি জাতির আস্থা নেই।

সরকার নেগেটিভ রাজনীতি করছে মন্তব্য করে তিনি বলেন, আমরা নেগেটিভ রাজনীতি করবো না। আমরা পজেটিভ রাজনীতি করবো। আমাদের প্রতিটি পদক্ষেপ হবে নিয়মতান্ত্রিক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আহমেদ আজম খান বলেন, তিনি (ওবায়দুল কাদের) বলেছেন, খালেদা জিয়ার জন্য নির্বাচন ঠেকে থাকবে না। অর্থাৎ ২০১৪ সালের নির্বাচনের মতো আরেকটি ষড়যন্ত্রের নির্বাচন করতে যাচ্ছেন তারা। এটাই তিনি প্রকাশ করে দিলেন।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মনজুর হোসেন ইসা, সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মনির, ছাত্রনেতা ইসমাইল হোসেন তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
জেডএফ/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।