ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘গ্রেফতারকৃত কাদের জাতীয় পার্টির কেউ নন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
‘গ্রেফতারকৃত কাদের জাতীয় পার্টির কেউ নন’ ‘গ্রেফতারকৃত কাদের জাতীয় পার্টির কেউ নন’

লালমনিরহাট: জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপ‌তি হুসেইন মুহম্মদ এরশা‌দ বলেছেন, গাইবান্ধার সুন্দরগঞ্জের এমপি লিটন হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেফতারকৃত কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খান জাতীয় পার্টির কেউ নন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর পর্যটন মোটেলে জাতীয় পার্টির ১৬ জেলা ও দুই মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এরশাদ বলেন, ‘এক সময় ডা. আব্দুল কাদের খান জাতীয় পার্টির সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন।

জাতীয় পার্টির মনোনয়নে তিনি সুন্দরগঞ্জ থেকে এমপি হয়েছিলেন। এরপর অনেকদিন তিনি (ডা. কাদের) জাতীয় পার্টির সঙ্গে কোনো যোগাযোগ রাখেননি। বর্তমানে তিনি জাতীয় পার্টিতে নেই’।

এমপি লিটন হত্যার পর সুন্দরগঞ্জ আসনে উপনির্বাচনে জাতীয় পার্টি থেকে শামীম পাটোয়ারিকে প্রার্থী দেওয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও অবাধ হলে শামীম বিপুল ভোটে জয়লাভ করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন এরশাদ।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আগামী নির্বাচনে জাপা যেনো ভালো করতে পারে, সে লক্ষ্যে এখন থেকেই কাজ করে যেতে হবে।

তিনি আরও বলেন, ‘দেশের মানুষ দু’দলকে আর ক্ষমতায় দেখতে চান না। তারা চান জাতীয় পার্টির সরকারকে। কারণ, জাপা ক্ষমতায় থাকাকালে দেশের মানুষ ছিলেন শান্তিতে। দেশে ছিলো না কোনো সহিংসতা। মানুষ এখন বুঝতে পেরেছেন যে, জাতীয় পার্টির শাসনামল কতো ভালো ছিলো। তাই দেশের মানুষ আবার জাপাকে ক্ষমতায় দেখতে চান’।

সভায় উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, রংপুর মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান, সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলা জাপার সভাপতি মোফাজ্জাল হোসেন মাস্টার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এজি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।