ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আন্তর্জাতিক মানে উন্নীত হবে কক্সবাজার বিমানবন্দর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, মে ৬, ২০১৭
আন্তর্জাতিক মানে উন্নীত হবে কক্সবাজার বিমানবন্দর বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কক্সবাজার থেকে: পর্যটনের জেলা কক্সবাজারের সম্ভাবনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, এই জেলা পর্যটনসমৃদ্ধ জায়গা। এখানে সারাবিশ্ব থেকে পর্যটকরা আসেন। সে বিবেচনা করে আমরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং উড়োজাহাজ চলাচল শুরু করেছি। ভবিষ্যতে কক্সবাজারকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করা হবে। এ লক্ষ্যে প্রকল্পও হাতে নেওয়া হয়েছে।

শনিবার (৬ মে) বিকেলে কক্সবাজারে বঙ্গোপসাগরপাড়ের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন। এর আগে জনসভাস্থলের পাশে ১৬টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন
৪ লেন হবে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক
কক্সবাজারকে সুন্দরভাবে গড়ে তোলা আমাদের কর্তব্য
বিশ্বের সবচেয়ে বড় মেরিন ড্রাইভের যাত্রা শুরু

ইনানী বিচে প্রধানমন্ত্রী, উদ্বোধন হচ্ছে মেরিন ড্রাইভ
কক্সবাজারে বোয়িং চলাচলের উদ্বোধন
বোয়িংয়ে চেপে কক্সবাজারে নামলেন প্রধানমন্ত্রী
কক্সবাজারে মেরিন ড্রাইভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী কক্সবাজারে মেরিন ড্রাইভ চালু, বিমানের বোয়িং উড়োজাহাজ চালুসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরে বলেন, আজ আপনাদের মাঝে এসেছি, উপহার নিয়ে এসেছি। একটা সময় কক্সবাজারবাসী অবহেলিত ছিল। কিন্তু আওয়ামী লীগ সবসময়ই এই অবহেলিত মানুষের পাশে ছিল এবং আছে।

তিনি বলেন, কক্সবাজারকে আরও আকর্ষণীয় ও চলাচল উপযোগী করতে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত মহাসড়ক চার লেন করে দেওয়া হবে। চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেল লাইন চালুর দাবি ছিল দীর্ঘ দিনের। সে কাজের জমি অধিগ্রহণ হয়ে গেছে, কাজ চলছে। বিমানবন্দর আরও বড় করতে চারপাশে জমি অধিগ্রহণ করা হয়েছে। এখানে থাকা বাসিন্দাদের প্রাপ্য বুঝিয়ে দেওয়া হয়েছে।

শেখ হাসিনা বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি মানুষের উন্নয়নে নেই, দুর্দিনেও নেই। আসলে অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা মানুষের জন্য কাজ করে না। বিএনপির রাজনীতির একমাত্র লক্ষ্য লুটপাট ও দুর্নীতি।  

প্রধানমন্ত্রী জানান, তিনি শাসক নন, জনগণের সেবক হয়ে কাজ করছেন।

এসময় কক্সবাজারজুড়ে আরও বেশ কিছু উন্নয়ন প্রকল্প হাতে নেওয়ার কথা জানান প্রধানমন্ত্রী।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় দুপুর সাড়ে ১২টা থেকেই আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তাফের সভাপতিত্বে জনসভায় বক্তৃতা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদেরসহ শীর্ষ নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, মে ০৬, ২০১৭
এমইউএম/টিটি/আইএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।