ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বড়পুকুরিয়া কয়লা খনির এমডিকে অপসারণ

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
বড়পুকুরিয়া কয়লা খনির এমডিকে অপসারণ

পার্বতীপুর দিনাজপুর: অধিনস্ত কর্মকর্তা-কর্মচারীদের ধর্মগ্রন্থের উপর হাত রেখে শপথ করানো ও দুর্নীতির অভিযোগে দিনজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস.এম নুরুল আওরঙ্গজেবকে অপসারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে পেট্রোবাংলা এক অফিস আদেশে নুরুল আওরঙ্গজেবকে বড়পুকুরিয়া খনির ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে অপসারণ করে পেট্রোবাংলার চেয়ারম্যানের দপ্তরে সংযুক্ত করা হয়।

সেইসঙ্গে বড়পুকুরিয়া খনির মহাব্যবস্থাপক (মার্কেটিং) প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদকে ব্যবস্থাপনা পরিচালকের (চলতি দায়িত্ব) দায়িত্ব দেওয়া হয়েছে।

সদ্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পাওয়া প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদ রাত ৯টার দিকে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নানা অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও সেচ্ছাচারিতার অভিযোগে আওরঙ্গজেবের অপসারণ দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর ১৯ জানুয়ারি একটি অভিযোগ দাখিল করা হয়।
আওরঙ্গজেব বিষয়টি জানতে পেরে তার বিরুদ্ধে কেউ যেন মুখ না খোলে সেজন্য রোববার, সোমবার ও মঙ্গলবার পর্যন্ত শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে ধর্মগ্রন্থের উপর হাত দিয়ে শপথ করান। পেট্রোবাংলার চেয়ারম্যানসহ সরকারের উপর মহল বিষয়টি জানতে পারায় তাৎক্ষণিকভাবে তাকে অপসারণ করা হয়।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।