ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

মহেশখালীর কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণে ফিরলো জাপান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
মহেশখালীর কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণে ফিরলো জাপান সচিবালয়ে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন

ঢাকা: কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়িতে নির্মিতব্য ১২শ’ মেগাওয়াট কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের মূল কাজে ফিরে এসেছে জাপান। এরই মধ্যে জাপানের মারুবিনি করপোরেশন ও সুমিতম করপোরেশন ওই বিদ্যুৎ কেন্দ্রের মূল কাজের দরপত্রে অংশ নিয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক এলাহি, বিদ্যুৎ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই এ বিদ্যুৎ কেন্দ্রের কাজ শেষ হবে। ২০১৬ সালের জুলাই মাসে গুলশানের হলি আর্টিজানে হামলায় জাপানি নাগরিকদের মৃত্যুর ঘটনায় জাপান এ প্রকল্প থেকে নিজেদের সরিয়ে নেয়। এর ফলে দরপত্রও বাতিল করা হয়। এখন সরকারের ইতিবাচক পদক্ষেপে তারা আবার ফিরে এসেছে।

প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক এলাহি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে সরকারের জিরো টরারেন্সের কারণে জাপানের এই ফিরে আসা। আমরা জাপানে গিয়ে তাদের কাছে আমাদের অবস্থান পরিষ্কার করেছি। তাদের এই ফিরে আসা বাংলাদেশ সরকারের জন্য একটি বড় অর্জন ও ইতিবাচক ঘটনা।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
আরএম/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।