ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

২০১৮ সালের মধ্যেই সবাই বিদ্যুতের আওতায় আসবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৭
২০১৮ সালের মধ্যেই সবাই বিদ্যুতের আওতায় আসবে ২০১৮ সালের মধ্যেই সবাই বিদ্যুতের আওতায় আসবে-ছবি: বাংলানিউজ

জামালপুর: সাবেক তথ্যমন্ত্রী ও পরিকল্পনা বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান আবুল কালাম আজাদ এমপি বলেছেন, ২০১৮ সালের মধ্যেই সারাদেশ বিদ্যুতের আওতায় আসবে। এর পর কোন ব্যক্তি বিদ্যু‍ৎহীন থাকবে না।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) নিজ নির্বাচনী এলাকা জামালপুরের বকশীগঞ্জে উপজেলা চত্বরে গরিব ও দুস্থদের মাঝে অনুদান বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের জঙ্গিবাদ মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দেশের সব মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

জঙ্গিবাদ ও বাল্যবিয়ে দেশের উন্নয়নে প্রধান অন্তরায়।   এ সমস্যা মোকাবেলায় সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসান সিদ্দিকীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, বকশীগঞ্জ ইউএনও আবু হাসান সিদ্দিক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বকশীগঞ্জ উপজেলার প্রকৌশলী মোহাম্মদ রমজান আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ, বকশীগঞ্জ থানার ওসি মো. আসলাম হোসেন, বাস্তবায়ন সহযোগী বেসরকারি সংস্থা ইএসডিও’র জামালপুর জেলার সিনিয়র কো-অর্ডিনেটর হাসান জামান টুটুল, জেলা ব্যবস্থাপক আবদুর রাকিব, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পৌর মেয়র প্রার্থী ইসমাইল হোসেন বাবুল তালুকদার, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুল আমিন ফুরকান, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু, মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জিহাদ, বেসরকারি সংস্থা ইএসডিও’র বকশীগঞ্জ উপজেলা ব্যবস্থাপক মো. সিরাজুল ইসলাম প্রমুখ।

পরে সাবেক মন্ত্রী এলজিইডির বাস্তবায়নে ও বিশ্ব খাদ্য কর্মসূচির সহযোগিতায় দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন সহন ক্ষমতা বৃদ্ধিমূলক কর্মসূচির (ইআর) আওতায় ১ হাজার ৯৯৬ জন সুবিধাভোগী নারীকে আয় বৃদ্ধিমূলক সম্পদ কেনার জন্য প্রতিজনকে ১৮ হাজার টাকা বিতরণ করেন।

এছাড়া বাস্তবায়ন সহযোগী বেসরকারি সংস্থা ইএসডিও’র তদারকিতে সাধুরপাড়া, বগারচর ও মেরুরচর ইউনিয়নের ১৫০০ নারীকে একটি করে গরু, ৬৭ জন নারীকে তিনটি করে ছাগল ও ৩০৭ জন নারীকে অটো সেলাই মেশিন বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।