ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সেঞ্চুরির রেসে মেসি-রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
সেঞ্চুরির রেসে মেসি-রোনালদো চ্যাম্পিয়নস লিগে গোলের সেঞ্চুরির রেসে মেসি-রোনালদো/ছবি: সংগৃহীত

মৌসুম যখন শুরু হয়েছিল, সবাই ধরে নিয়েছেন প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে ১০০ গোলের রেকর্ড গড়তে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো! অনন্য কীর্তি থেকে আর মাত্র পাঁচ ধাপ দূরে রিয়াল মাদ্রিদ সুপারস্টার। কিন্তু পাঁচ ম্যাচে দশ গোল করে উল্টো প্রতিদ্বন্দ্বীকে ছাড়িয়ে যাওয়ার পথে ছুটছেন লিওনেল মেসি।

গত মৌসুম শেষে মেসির চেয়ে ১০ গোলে এগিয়ে ছিলেন রোনালদো। সেটিই এখন দুইয়ে নেমে এসেছে।

২০১৬-১৭ মৌসুমে যেন নিজের ছায়া হয়ে আছেন সিআর সেভেন। গ্রুপ পর্বে মাত্র দু’বার জালের দেখা পেয়েছেন পর্তুগিজ অধিনায়ক।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় ২০১৪ সালে রিয়াল কিংবদন্তি রাউল গঞ্জালেজের ৭১ গোলের রেকর্ড ভেঙেছিলেন মেসি। গত মৌসুমে রিয়ালের শিরোপা জয়ের মিশনে ১৬টি গোল করে চিরপ্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলেন রোনালদো। আর্জেন্টাইন আইকন করেছিলেন মাত্র ছয় গোল। তার আগের মৌসুমে (২০১৪-১৫) দু’জনই সমান ১০ বার সতীর্থদের উদযাপনের মধ্যমনি হন। সেবার শিরোপা জেতে মেসির বার্সেলোনা।

চ্যাম্পিয়নস লিগে ৯৩ গোল নিয়ে চলতি মৌসুমে ধরাছোঁয়ার বাইরেই ছিলেন রোনালদো। ১০ ধাপ পিছিয়ে থাকা মেসিই এখন সিআর সেভেনের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে ১২তম শিরোপার মিশনে রোনালদো যেন নিশ্চুপ! গ্রুপপর্বের ছয় ম্যাচে গোল করেছেন দু’টি। ভাবা যায়! অন্যদিকে, মেসি ছুটছেন দুর্দান্ত গতিতে। তার গোলসংখ্যা এখন ৯৩, রোনালদো থেকে মাত্র দু’টি পিছিয়ে।

...চ্যাম্পিয়নস লিগ ক্যারিয়ারে দীর্ঘতম গোলখরায় ভুগছেন চারবারের ব্যালন ডি’অর জয়ী। ৪৩৩ মিনিট গোলহীন রোনালদো। স্বরূপে ফিরতে সান্তিয়ার্গো বার্নাব্যুতে নাপোলিকে পাচ্ছেন। বুধবার (১৫ ডিসেম্বর) শেষ ষোলোর প্রথম লেগ মাঠে গড়াবে।

তার আগে গোলের সেঞ্চুরির রেসে রোনালদোর সঙ্গে ব্যবধানটা আরো কমিয়ে আনার সুযোগ পাচ্ছেন মেসি। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) পিএসজির মাঠে নামবে বার্সা। দু’টি ম্যাচই শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায়।

তাই বলাই যায়, চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে প্রথম সেঞ্চুরিয়ান হওয়ার লক্ষ্যে সর্বকালের অন্যতম দুই সেরা খেলোয়াড়ের লড়াই চালিয়ে যাওয়ার মঞ্চটা প্রস্তুত।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।