ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির জোড়া গোলে জয় পেল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
মেসির জোড়া গোলে জয় পেল বার্সা ছবি:সংগৃহীত

লা লিগায় লিওনেল মেসির জোড়া গোলে দুর্বল লেগানেসের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পেল বার্সেলোনা। অবনমনের শঙ্কায় থাকা লেগানেসের বিপক্ষে এদিন হয়তো হোঁচট খেয়েই মাঠ ছাড়তে হতো লুইস এনরিক শিষ্যদের। তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে বাঁচান মেসি।

রোববার রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে লেগানেসের মুখোমুখি হয় বার্সা। তবে চ্যাম্পিয়নস লিগের শেষ ম্যাচের ক্ষত হয়তো এখনও ভুলতে পারেনি লা লিগার বর্তমান শিরোপাধারীরা।

যেখানে প্যারিস সেন্ট জার্মেইর কাছে ৪-০ গোলে হেরে ইউরোপ সেরার আসর থেকে এক রকম বিদায়ই নিয়েছে দলটি।

তাই এ ম্যাচে দুর্বল লেগানেসের বিপক্ষে খেলতে নামলেও যেন আগের ম্যাচের প্রভাব ছিল। শুরুটা অবশ্য দুর্দান্ত করে কাতালানরা। ম্যাচের চতুর্থ মিনিটেই লিড পায় দলটি। লুইস সুয়ারেজের পাস থেকে বার্সাকে এগিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। পরে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর প্রতিরোধের দেয়াল তৈরি করে লেগানেস। পাশাপাশি পাল্টা আক্রমণও চালায় তারা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৭১ মিনিটে সফল হয় দলটি। উনি লোপেজের গোলে সমতায় ফেরে সফরকারীরা।

ম্যাচটির এক পর্যায়ে বার্সা সমর্থকরা ভেবেই নিয়েছিলো ড্র নিয়েই মাঠ ছাড়বে দু’দল। তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে প্রতিপক্ষের ফাউলে পেনাল্টি পায় বার্সা। আর সেই সুযোগে বার্সার জয় নিশ্চিত করতে কোনো ভুল করেননি মেসি।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে এনরিক শিষ্যরা। আর এ জয়ের ফলে লিগ টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমালো বার্সা। ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে দলটি। তবে দুই ম্যাচ কম খেলে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।