ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

মেসি কেন ব্রাজিলে জন্মালো না!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
মেসি কেন ব্রাজিলে জন্মালো না! ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন দলপতি লিওনেল মেসিকে নিজের দলে না পাওয়ায় আফসোস ঝরছে ব্রাজিল কোচ তিতের। আফসোস করেই নেইমারদের কোচ জানান, মেসি কেন ব্রাজিলে জন্মালো না!

জাতীয় দলের হয়ে এখনো কোনো শিরোপা জিততে পারেননি মেসি। চিলিতে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিকদের কাছে পেনাল্টিতে হেরে শিরোপা বঞ্চিত থাকে মেসি বাহিনী।

২০১৪ সালে ব্রাজিলের মাটিতে জার্মানির বিপক্ষে বিশ্বকাপ ফাইনাল হারের পর ১২ মাসের মধ্যে আরও একটি ট্রফি হাতছাড়া করতে হয় দলটিকে। এরপর আমেরিকায় শতবর্ষী কোপা আমেরিকার আসরেও চিলির বিপক্ষে ফাইনালে হারতে হয়েছিল আর্জেন্টিনাকে।

অভিমানে আর্জেন্টাইন দলপতি আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন। পরবর্তীতে দলের নতুন কোচ এদগার্দো বাউজা মেসির অভিমান ভাঙিয়ে দলে ফেরান।

ব্রাজিলের দায়িত্ব নেওয়া নতুন কোচ তিতে জানান, ‘হ্যাঁ, আমি চাইতাম মেসি ব্রাজিলে জন্মাক। ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যে যতই শত্রুতা থাকুক না কেন, মেসির অতীত আর বর্তমান পারফরমেন্স দেখে আমরা মুগ্ধ। সে আর্জেন্টাইন হলেও আমাদের মুগ্ধতা কমেনি। ’

তিতে আরও জানান, ‘মেসি দুর্দান্ত এক ফুটবলার। ফুটবলের প্রতি তার সৃষ্টিশীলতা, স্বাভাবিকতার বাইরে অন্য কিছু করার ক্ষমতা সত্যিই দুর্দান্ত। সে মাঠে এমন অসামান্য কিছু করে দেখাতে পারে যা আমরা পারিনা। ’

এদিকে, মেসি আর রোনালদো ইস্যুতে বিশ্ব ফুটবল দুই ভাগে বিভক্ত হয়। এই ইস্যুতে তিতে যোগ করেন, ‘তাদের দু’জনের আলাদা আলাদা স্টাইল রয়েছে। একজন নিখুঁত স্ট্রাইকার, ফিনিশার। অন্যজন সৃষ্টিশীল, জাদুকর। এই দু’জন যদি একই দলে খেলত, প্রতিপক্ষ গুঁড়িয়ে যেত। ’

এই মুহূর্তে বিশ্বের সেরা খেলোয়াড়টিকে দলে কে না পেতে চায়? মেসি আর্জেন্টিনা দলের জন্য অবশ্যই আশীর্বাদ। আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা মেসিকে নিজের দলে দেখতে না পেরে আফসোসই করলেন ব্রাজিল কোচ তিতে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।