ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

টেনিস

জুটি গড়বেন নাদাল-ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
জুটি গড়বেন নাদাল-ফেদেরার ছবি: সংগৃহীত

টিম ইউরোপকে প্রতিনিধিত্ব করতে চাইছেন টেনিস বিশ্বের দুই তারকা খেলোয়াড় ও চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদাল-রজার ফেদেরার। লেভার কাপে পুরুষের ডাবল ইভেন্টে জুটি বাধতে দেখা যাবে তাদের।

চলতি বছরের সেপ্টেম্বরে লেভার কাপের প্রথম সংস্করণেই রাফা-রজার জুটিকে দেখতে পাবে টেনিস বিশ্ব।

২২ থেকে ২৪ সেপ্টেম্বর প্রাগে বসবে লেভার কাপের আসর।

ইউরোপিয় একাদশের বিপক্ষে লড়বে অবশিষ্ট বিশ্ব একাদশ। টিম ইউরোপকে নেতৃত্ব দেবেন বিয়ন বরগ আর বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন জন ম্যাকেনরো। টিম ইউরোপের হয়ে খেলবেন সুইস তারকা ফেদেরার ও স্প্যানিশ তারকা নাদাল।

চলতি মৌসুমের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতে ১৮তম গ্র্যান্ডস্ল্যামের শিরোপা ঘরে তুলেছেন ফেদেরার। ফাইনালে ফেদেরারের কাছে পরাজয় মেনে নেন ১৪টি গ্র্যান্ডস্ল্যামের মালিক নাদাল।

ফেদেরার আসন্ন টুর্নামেন্ট প্রসঙ্গে জানান, ‘আমি সব সময় নাদালের সঙ্গে খেলতে চাই। এতে আমাদের প্রতিদ্বন্দ্বিতা আরও স্পেশাল হবে। আমার ফোরহ্যান্ড দুর্বল। কিন্তু, সে চমৎকার। আমি আশা করবো আমাদের দু’জনকে নিয়ে টিম ইউরোপ দুর্দান্ত কিছু করে দেখাবে। আমরা নিজেদের অবস্থানে থেকে সেরাটাই বিলিয়ে দেব। ’

অস্ট্রেলিয়ার কিংবদন্তি টেনিস তারকা রড লেভারের নামের প্রতি সম্মান রেখে এই টুর্নামেন্ট আয়োজিত হবে। ১৯৬৯ সালে সবশেষ ক্যালেন্ডার গ্র্যান্ডস্ল্যাম জিতেছিলেন রড লেভার। আয়োজক কমিটি থেকে জানানো হয়, অলিম্পিকের বছর ছাড়া এখন থেকে প্রতিবছর লেভার কাপের আয়োজন হবে। সেখানে তিনটি সিঙ্গেল ও একটি ডাবল ম্যাচ থাকবে। প্রতিটি দলে থাকবে ছয় জন টেনিস খেলোয়াড়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।